জেনে নিন

হলদে দাঁত সাদা করার ঝটপট ঘরোয়া প্রদ্ধতিতে

সাদা দাত, কে না চায় । আর নিজের দাত সাদা রাখার জন্য লোকজন কত কি না করে। কারন একটু বয়েস বাড়লে সাদা দাতে হলদে রঙের ছোপ পড়তে শুরু করে। হলুদ দাত থেকে মুক্তি পাওয়ার জন্য আজ থেকেই কতগুলি সহজ জিনিস মেনে চলতে হবে।  ঠিক মতন দাত না মাজার ফলে বা দাত পরিস্কার না করার ফলে যা আপনার সুন্দর হাসিটিকে ম্লান করে দেয়।

আর নষ্ট করে দেয় আপনার আত্মবিশ্বাসও।
তাই এই সমস্যার চাই চটজলদি সমাধান! আর এই ব্যাপারে আপনাকে সাহায্য করবে এক টুকরো লেবু। এবার জেনে নেওয়া যাক-প্রথমে একটি কাপে লেবুর রস চিপে নিন। এবার এর সঙ্গে সামান্য জল মেশান। দাঁত ব্রাশ করার পর এই মিশ্রণটি দাঁতে লাগিয়ে নিন।

তারপর আঙ্গুল দিয়ে ভালোভাবে ঘষে নিন। সকাল বেলা রোজ দাত ঠান্ডা জলে ভালো করে ধুতে হবে। রাতের খাবার জমে না থাকে তা খেয়াল রাখতে হবে আর । ঠান্ডা জল দিয়ে ধোয়ার সময় মুখের ভেতর ভালো ভাবে কুলকুচি করতে হবে।

এবার ভালোভাবে মুখ ধুয়ে নিন। এভাবে কয়েকবার করলে মিনিটের মধ্যেই দাঁত হয়ে যাবে ঝকঝকে সাদা।প্রথমে লেবুর খোসা ছাড়িয়ে  অথবা লেবুর খোসার শুকনা গুঁড়া দিয়ে দাঁত ঘষে নিতে হবে, কথায় বলে লেবু তে থাকা অ্যাসিড এই হলদে ভাব কাটাতে সাহাজ্য করে। আর এই হলদে ভাব কাটিয়ে দাত চকচক করে তোলে । এতেও দাঁত সাদা হবে মিনিটেই।


কিন্তু এই নিয়ম করতে গেলে মাথায় কতগুলি জিনিস রাখতে হবে। পদ্ধতিটি কিন্তু প্রতিদিন করা যাবে না। এই প্রক্রিয়ায় দ্রুত সাদা হলেও, প্রতিদিন করলে দাঁতের ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি । তাই বেশ কিছুদিন পর পর করা ভালো। নাহলে দাতের ক্ষতি হতে পারে , কারন দাত ছাড়া খাবার খাওয়া সম্ভব নয়। তাই প্রবাদ আছে দাত থাকতে কেউ দাতের মর্ম বুঝে না। কিন্তু আপনি নিজের দাতের মর্ম দেওয়া শুরু করুন আজ থেকেই।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close