জেনে নিন

অনেকেই হয়তো নারকেল তেল মাখেন, কিন্তু জানেন কি নারকেল তেল আমাদের কতটা উপকার করে?

নারকেল তেল মাখার অনেক সুবিধা রয়েছে। অনেক তাৎপর্য সমৃদ্ধ এই তেল স্বাস্থ্য সুবিধার জন্য বহু প্রজন্ম ধরে ব্যবহৃত হয়ে আসছে।আসলে নারকেল তেল আপনার চুলের জন্য যতটা, ত্বকের জন্যও ঠিক ততটাই ভালো!

নারকেল তেল মাখার উপকারিতা:
১.নারকেল তেল ত্বকের জন্য প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবে কাজ করে, এটি ত্বক থেকে মৃত কোষ সরিয়ে দেয় এবং রঙ বাড়ায়।
২.নারকেল তেল চর্মরোগ, ডার্মাটাইটিস, একজিমা এবং ত্বকের পোড়া ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে। নারকেল তেল প্রসারিত চিহ্নগুলি মুছে ফেলতে সহায়তা করে।
৩.ঠোঁটে ফাটা থেকে রক্ষা পেতে নিয়মিত ঠোঁটে নারকেল তেল প্রয়োগ করা যেতে পারে।

৪.নারকেল তেল চুল ঘন, লম্বা এবং চকচকে করতে খুব সহায়ক। নারকেল তেলের মাত্র পাঁচ মিনিটের সাথে মাথার ত্বকে ম্যাসাজ করলে রক্ত ​​সঞ্চালন কেবল বৃদ্ধি পায় না, হারানো পুষ্টিও পরিপূর্ণ হয়, নারকেল তেলের সাথে নিয়মিত ম্যাসাজ করলে খুশকি হয় না।
৫.নারকেল তেল বাতের ব্যাথা কম করতে সাহায্য করে। এটি ক্যালসিয়াম এবং ম্যাগনেসিয়াম শোষণের হাড়ের ক্ষমতা উন্নত করে।
৬.খুব কম লোকই জানেন যে নারকেল তেল আপনার ত্বকে সানস্ক্রিন লোশনের মতো কাজ করে। তারা সকলেই জানে যে সরাসরি সূর্যের আলো আপনার ত্বকে পড়লে তা রোদে পোড়া হয়ে যায়। আপনি যদি ঘর থেকে বেরোনোর ​​আগে আপনার ত্বকে কয়েক ফোঁটা নারকেল তেল মেখে বেরান তবে আপনার কোনও সানস্ক্রিন লোশন লাগবে না। তবে বেশি পরিমাণ নারকেল তেল ব্যাবহার করবেন না।
৭.নারকেলে তেলে রয়েছে এক ধরনের অ্যান্টিসেপ্টিক, আর সে কারণেই দাড়ি কাটার পর তা আফটার শেভ লোশনের বিকল্প হিসেবে ব্যবহার করা যায়৷ এই তেল শেভ করার পর ত্বককে শান্ত রাখে এবং শেভ করতে গিয়ে কোথাও কেটে গেলে, তা তাড়াতাড়ি ঠিক হয়ে যায়৷
## অতিরিক্ত নারকেলে তেল ব্যাবহার করবেন না ##


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close