জেনে নিন

এটিএম থেকে টাকা তোলার নিয়মে ফের বদল আনলো এসবিআই

SBI has changed the rules for withdrawing money from ATMs

GNE NEWS DESK: এর আগে আমরা জেনেছিলাম এটিএম থেকে টাকা তোলার নিয়মে পরিবর্তন এনেছিল দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তবে এই নিয়মের সময়সীমা শেষ হয় জুন মাসের ৩০ তারিখ। তবে জুলাই মাসে থেকে ফের নতুন নিয়ম লাঘু করার সিদ্ধান্ত নিলো এসবিআই।

নতুন নিয়মে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার দেওয়া তথ্য অনুযায়ী জানা গিয়েছে, এখন থেকে মেট্রো সিটির এসবিআই গ্রাহকরা মাসে ৮ বার পর্যন্ত এটিএমে বিনামূল্যে ট্রানজেকশন করতে পারবেন। এর অতিরিক্ত ট্রানজেকশন করা হলেই আলাদা চার্জ দিতে হবে গ্রাহকদের। আবার এই ৮টি ট্রানজেকশনের মধ্যেও ভাগ রাখা হয়েছে। আটটি ট্রানজেকশনের মধ্যে মেট্রো সিটির এসবিআই গ্রাহকরা ৫টি ট্রানজেকশন করতে পারবেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএমে এবং বাকি ৩টি ট্রানজেকশন করতে পারবেন অন্য ব্যাঙ্কের এটিএমে। আর যেসকল গ্রাহকদের অ্যাকাউন্ট মেট্রো সিটির নয় তারা মাসে এটিএম থেকে বিনামূল্যে ১০টি ট্রানজেকশন করতে পারবেন। সেক্ষেত্রে তারা পাঁচটি ট্রানজেকশন করতে পারবেন এসবিআই এর এটিএমে এবং আর বাকি পাঁচটি করতে পারবেন অন্য ব্যাঙ্কের এটিএমে।

যদি দেখা যায় ট্রানজেকসন করার সময় পর্যাপ্ত ব্যালেন্স না থাকার কারণে ট্রানজেকশন বাতিল হয়ে গেল তাহলে গ্রাহককে ২০ টাকা এবং জিএসটি জরিমানা স্বরূপ দিতে হবে। তবে এই যে সকল গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে মাসিক গড় এক লক্ষ টাকার বেশি থাকে তারা নিজেদের ব্যাঙ্কের এটিএম ছাড়াও যেকোনো ব্যাঙ্কের এটিএমে বিনামূল্যে আনলিমিটেড ট্রানজেকশন করতে পারবেন।
Tags:ATM থেকে টাকা তোলার নিয়ম বদলে আনলো SBI

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close