রোজ মাত্র ১০০ টাকা বিনিয়োগে সত্যি হতে পারে লাখপতি হওয়ার স্বপ্ন, জেনে নিন কীভাবে

The dream of becoming a millionaire can come true with just 100 rupees investment every day, find out how

GNE NEWS DESK: সুখে থাকতে কে বা না চায় বলুন। সকলেই চাই আরাম আয়েশ করে মোটা টাকা জমিয়ে জীবন কাটাতে। কিন্তু আজকালকার যুগে সংসার খরচ টেনে পকেটে বাড়তি আয় রাখাটাই মুশকিল। তবে একবার যদি টাকা জমানো শুরু করতে পারেন তাহলে কিন্তু দারুণ লাভের মুখ দেখবেন আপনারা। দৈনিক ১০০ টাকা জমিয়ে আপনিও হয়ে উঠতে পারেন লক্ষ টাকার মালিক।

একবারে হাতে লক্ষ টাকা পেতে চাইলে অবশ্যই আপনাকে মনে রাখতে হবে, যে বিনিয়োগ করতে হবে লম্বা সময়ের জন্য। এমন কিছু সঞ্চয় রয়েছে যেখানে আপনি দৈনিক সামান্য কিছু টাকা বিনিয়োগ করে লক্ষ টাকা পেতে পারেন। এক্ষেত্রে ইক্যুয়েটি মিউচুয়াল ফান্ডের এসআইপি-তেই বিনিয়োগ করা উচিৎ।

এক্ষেত্রে এক ব্যক্তি যদি ৩০ বছরের জন্য ১৫ % হারে রিটার্ন পাবে ধরে নেওয়া হয়, সেক্ষেত্রে সহজেই লাখপতি হতে পারেন তিনি। কারণ, এই সময়ের মধ্যে তিনি মূলের ওপরে মোটা হারে সুদ পাওয়া যাবে ও সুদের ওপরেও সুদ পাওয়া যাবে।

এবার আসুন জেনে নেওয়া যাক এর স্কিম টা কি ?

এক্ষেত্রে দৈনিক ১০০ টাকা বিনিয়োগ করতেই হবে। ৩০ বছরের লক্ষ্যমাত্রায় বিনিয়োগ করা উচিৎ। বছরে ১০ % হারে যে টাকার অঙ্ক বাড়বে তাও যোগ হবে। ৩০ বছর পরে ম্যাচুউরিটির পরিমাণ বেড়ে দাঁড়াবে ৪ কোটি ৫০ লক্ষ ৬৬ হাজার ৮০৯ টাকা। মিউচুয়্যাল ফান্ডের ক্যালকুলেটর জানাচ্ছে, এই ৩০ বছরে আপনার মোট বিনিয়োগ হবে ৫৯ লাখ ১৭ হাজার ৫১২ টাকা। অর্থাৎ ম্যাচুউরিটির সময় ৩ কোটি ৯১ লক্ষ ৪৯ হাজার ২৯৭ টাকা বেশি পাবেন বিনিয়োগকারী। এই স্টেপ আপ রেট ব্যবহার করে এভাবে আপনি কোটিপতি হতে পারেন। তবে কোনও বিনিয়োগ করার আগে এক্ষেত্রে যে কোনো পরামর্শ দাতার কাছে সম্পূর্ণ বিষয়টি ভালো ভাবে জেনে নিয়ে আলোচনা করে নেওয়াটা আপনার টাকার সুরক্ষার জন্য ভালো ফল দেবে।
[qws]Tags:১০০ টাকা বিনিয়োগ সত্যি হতে পারে লাখপতি

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel