মধ্যবিত্ত দের জন্য সুখবর! কমল রান্নার গ্যাসের দাম!

Good news for the middle class! Lotus cooking gas price!

GNE NEWS DESK: করোনা আবহে সবজি থেকে শুরু করে পেট্রোল সব কিছুরই দাম আকাশ ছোঁয়া। জিনিস পত্র কিনতে রীতিমত নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তদের। এরই মধ্যে মেঘ কেটে একটু সূর্যের আলো। আজ মঙ্গলবার পয়লা সেপ্টেম্বর থেকে কলকাতায় রান্নার গ্যাসের দাম কমল৷ কলকাতায় ভর্তুকিবিহীন ১৪.২ কেজি ওজনের গৃহস্থ বাড়িতে ব্যাবহৃত এলপিজি সিলিন্ডারের দাম হয়েছে ৬২০.৫০ টাকা৷ আগের দামের তুলনায় কমেছে ৫০ পয়সা৷

কলকাতায় ১৯ কিলো নন-ডমেস্টিক সিলিন্ডারের দাম হল ১১৯৬.৫ টাকা৷ আগস্ট মাসে গ্যাসের দাম বেড়ে গেছিল। কিন্তু এমাসে আবার তা কমানো সম্ভব হয়।

কেন্দ্র জানিয়েছিল ৮ কোটি দরিদ্র পরিবারে আগামী তিন মাসে ৩টি রান্নার গ্যাসের সিলিন্ডার বিনামূল্যে রিফিল করা হবে। কিন্তু সেখানেও একটি সমস্যা দেখা দেয়। ১৪.২ কেজি বদলে ছোট ৫ কেজির রান্না গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয় এইসব পরিবারে। এই সমস্যা দুর করতে কেন্দ্রীয় সরকার জানায় আগামী তিন মাস ৫ কেজির গ্যাস ৮টি পাওয়া যাবে।

প্রসঙ্গত, লকডাউন এর শুরু দেদার গ্যাস মজুত করার হিড়িক পরে যায় । অনেকেই পরের অসুবিধার কথা ভেবে আগে ভাগেই গ্যাস কিনতে শুরু করেন। তবে জানানো হয়েছে চিন্তার কারণ নেই। যথেষ্ট গ্যাস মজুত আছে। তাই বেশি গ্যাস কিনে বাড়িতে জমায়েত না করায় ভালো।
[qws]Tags:মধ্যবিত্ত দের জন্য সুখবর! কমল রান্নার গ্যাসের দাম!

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel