চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, ভারতীয় ডাক বিভাগে নিয়োগ করা হবে ৫ হাজারেরও বেশি লোককে

The good news for job seekers is that more than 5,000 people will be recruited in the Indian Postal Department

GNE NEWS DESK : করোনা আবহে দেশে বেকারত্বের সংখ্যা দিনদিন যে হারে বাড়ছে তাতে করোনার থেকেও মানুষ ভয় পাচ্ছে বেকারত্বকে।তবে এই সিঙ্কটকালীন পরিস্থিতিতে চাকুরী প্রার্থীদের জন্য ভারতীয় ডাকবিভাগ দেখালো এক আসার আলো।প্রায় ৫ হাজারেরও বেশি লোক নিয়োগের বিজ্ঞাপ্তি জারি করলো ভারতীয় ডাক বিভাগ। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ৩০শে সেপ্টেম্বর। এই পদে আবেদনকারী প্রার্থী দের নির্ধারিত বয়সসীমা হবে ১৮ থেকে ৪০ বছর এবং প্রার্থী দের শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস।তবে st, sc ,obc দের জন্য বয়সসীমায় রয়েছে ছাড়।

শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি তাদের ৬০ দিনের বেসিক কম্পিউটার ট্রেনিং থাকা বাধ্যতামূলক এবং তার সার্টিফিকেট হতে হবে কোনো বোর্ড , কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার , বিশ্ববিদ্যালয় অথবা কোন প্রাইভেট ইনস্টিটিউসানের।এর পাশাপাশি কোনো প্রার্থী যদি মাধ্যমিক , উচ্চমাধ্যমিক, স্নাতক স্তরে কম্পিউটার বিষয় নিয়ে পড়াশোনা করে থাকে তাহলে তারাও আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে। যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে ওড়িশা ও তামিলনাড়ুতে। পদের সংখ্যা ধার্য্য করা হয়েছে ওড়িশায় (Orissa) ২০৬০ টি এবং তামিলনাড়ুতে (Tamilnadu) ৩১৬২ টি।

যোগ্য প্রার্থী দের পোস্ট মাস্টার , অ্যাসিস্ট‍্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার প্রভৃতি পদে।উল্লেখ্য রেলমন্ত্রী পীযূষ গোয়েল করোনা পরিস্থিতির মধ্যেই রেলের পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দিয়েছিলেন।তার বক্তব্য অনুসারে আগামী ১৫ই ডিসেম্বর থেকেই শুরু হবে রেলের পরীক্ষা।পরীক্ষা নেওয়া হবে সম্পূর্ণ অনলাইনে। আবেদনকারী দের জন্য নির্ধারিত পদের সংখ্যা ১ লাখ ৪০ হাজার।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel