জেনে নিন

জেনে নিন নাভিতে তেল ব্যবহারের কি কি উপকারিতা রয়েছে

Find out the benefits of using navel oil

GNE NEWS DESK: আমরা শরীর বা মাথায় সাধারণ তেল ব্যবহার করে থাকি। বিভিন্ন উপকারিতা রয়েছে শরীরে তেল ব্যবহারে। আর শরীরের নাভিতে তেল মাখলে তার উপকারিতা নিয়ে তো কোনো কথাই নেই। আসুন জেনে নেই নাভিতে তেল ব্যবহারের সুফল কিছু দিক।

নাভিতে ব্যবহার করতে পারেন নারিকেল তেল অথবা অলিভ অয়েল। ইমোলিয়েন্ট ইফেক্ট এবং ফ্যাটি এসিড এর উপাদান সমূহ এই মধ্যে রয়েছে। পেটের উপরে কয়েক ফোঁটা তেল দিয়ে নাভি চারপাশ এবং পুরো পেটে তেল ভালোভাবে মালিশ করে নিন। দেখবেন ত্বক একদম নমনীয় হয়ে গিয়েছে।

আপনার ক্রিয়েটিভিটি ঠিক রাখতে আপনাকে এই নাভাল চক্রটি ঠিক রাখতে হবে। কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল নারিকেল কিংবা অলিভ অয়েলের সাথে মিশিয়ে নাভিতে দিতে হবে এবং পুরো পেটে ধীরে ধীরে ম্যাসাজ করতে হবে।

পেটে ব্যথার জন্যে নাভিতে তেল দেওয়া খুবই কার্যকরী একটি উপায়। বিশেষ করে হজমে সমস্যা, ডায়রিয়া, ফুড পয়জনিং এর মতো সমস্যাগুলোতে নাভিতে তেল দেওয়া খুব দারুণ কাজে দেয়। পেটে ব্যথা কমানোর জন্যে আদা অথবা পুদিনা পাতার এসেনশিয়াল অয়েল ভালো কাজে দেয়। নিত্যদিনের ব্যবহার্য তেলে যেমন- নারিকেল তেল কিংবা অলিভ অয়েল এর সাথে মিশিয়ে ব্যবহার করলে ভালো ফল পাওয়া যাবে।

নিয়মিত কিছু এসেনশিয়াল অয়েল নাভিতে ব্যবহারের ফলে শরীর অনেক রিল্যাক্স থাকে। ছেলেদের ক্ষেত্রে স্পার্ম ভালো থাকে, মেয়েদের মাসিকের সমস্যা কমিয়ে আনে এবং শরীরে হরমোনের প্রবাহ ঠিক রাখতে সাহায্য করে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel