জেনে নিন

পুজোর মুখে স্টেট ব্যাংকের নয়া বিজ্ঞপ্তি, এবার ডেবিট কার্ডেও পাওয়া যাবে ইএমআই এর সুবিধা

GNE NEWS DESK : স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সকল গ্রাহকদের জন্য এবার সুবর্ণ সুযোগ নিয়ে এলো। আপনি যদি স্টেট ব্যাংকের গ্রাহক হন তাহলে শুধু ক্রেডিট কার্ডের মাধ্যমে নয় এবার ডেবিট কার্ডের মাধ্যমেও মাসে মাসে টাকা মেটানোর সুবিধা পাবেন। অর্থাৎ গ্রাহকরা ডেবিট কার্ডের মাধ্যমেও ইএমআই এর সুবিধা পাবে। কিন্তু ব্যাংকের সব গ্রাহকরা আপাতত এই সুবিধা উপভোগ করতে পারবেন না। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে আপাতত বাছাই করা কিছু গ্রাহকদেরই এই সুবিধা দেওয়া হবে।অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে ডেবিট কার্ডের মাধ্যমে টাকা মেটানোর সময় এই সুযোগ সুবিধা পাওয়া যাবে অর্থাৎ শপিং করার পর ডেবিট কার্ডের মাধ্যমে মাসিক কিস্তিতে ব্যাংকে তা শোধ করে দিতে পারবে।

৬, ৯, ১২, ১৮ মাসের কিস্তিতে টাকা মেটানো যাবে অর্থাৎ এখন ক্রেডিট কার্ডের সুবিধা মিলবে ডেবিট কার্ডেও। তবে এক্ষেত্রে গ্রাহকদের মোটামুটি ৮ হাজার টাকার ওপরে শপিং করতে হবে। এই সুযোগ পাওয়া প্রি-অ্যাপ্রুভড গ্রাহকরা অ্যামাজন বা ফ্লিপকার্ট থেকে বা কোন বড়ো স্টোর থেকে কার্ড সোয়াইপ করে টিভি, ফ্রিজ, এসি, ওয়াশিং মেশিন, ফার্নিচার, গাড়ি ইত্যাদি জিনিস কিনলে ডেবিট কার্ডের মাধ্যমেও ইএমআই এর মাধ্যমে টাকা মেটানোর সুযোগ পাবেন। কিস্তি সময় অনুযায়ী আসল ও সুদ মিলিয়ে ইএমআই এর টাকা ঠিক হবে।এসবিআই জানিয়েছে এসএমএসের মাধ্যমে গ্রাহক কে এই তথ্য দেওয়া হবে।

ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার মোবাইল নাম্বার থেকে ৫৬৭৬৭৬ নম্বরে DCEMI লিখে গ্রাহককে এসএমএস পাঠাতে হবে। এরপর এই ব্যাংক থেকে জানিয়ে দেয়া হবে সংশ্লিষ্ট কার্ডে ইএমআই সুবিধা আছে কিনা। করোনার প্রভাব যতই থাকুক এখন পুজোর মুখে মানুষ কেনাকাটা শুরু করে দিয়েছে। একটি একটি করে চারিদিকে উৎসব এর আবহাওয়া তৈরি হচ্ছে। সংক্রমনের মাত্রা এড়ানোর জন্য এবছর অনলাইনের মাধ্যমেই বেশিরভাগ মানুষ কেনাকাটা করছেন। দোকান থেকে কেনা কাটার ক্ষেত্রে ইদানিং ডিজিটাল লেনদেন এর মাত্রা বেড়েছে। এই রকম পরিস্থিতিতে এই ব্যবস্থা গ্রাহকদের অনেকটাই সুবিধা দেবে বলে মনে করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel