জেনে নিনজাতীয়বিজ্ঞান ও প্রযুক্তি

পিএফ সংক্রান্ত সমস্ত প্রশ্নের উত্তর এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমেও মিলবে, জানুন বিস্তারিত…

GNE NEWS DESK: এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন ঘোষণা করেছে হোয়াটসঅ্যাপের জন্য একটি হেল্পলাইন নাম্বার চালু করা হলো। শ্রমদপ্তর এর তরফে এমনটাই খবর পাওয়া গেছে। এই হেল্পলাইন নাম্বার এর মাধ্যমে পিএফ সংক্রান্ত সমস্ত অভিযোগ এর সমাধান মিলবে। এই সংকটকালীন পরিস্থিতিতে যাতে ঘরে বসেই সমস্ত সমস্যার সমাধান পেতে পারে গ্রাহকরা সেই কারণেই এই ব্যবস্থা চালু করা হয়েছে বলে জানা গেছে।

ইতিমধ্যেই ইপিএফ ১৬৪০৪০ অভিযোগ টি অভিযোগ ও প্রশ্ন খতিয়ে দেখেছে। যেহেতু গ্রাহকরা সমস্ত অভিযোগ হোয়াটসঅ্যাপের মাধ্যমেই যানাচ্ছে তাই ইপিএফ এর নিজস্ব পোর্টাল EPFiGMS -এ ১৬ শতাংশ অভিযোগ জানানোর হার কমেছে এবং ফেসবুক ও টুইটারেও ৩০ শতাংশেরও বেশি অভিযোগ জানানোর হার কমেছে। ইপিএফ এর হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নাম্বার ব্যবহার করার বিষয়ে রইলো বিস্তারিত তথ্য-


১৩৮ টি রিজিওনাল অফিসের জন‍্য এই হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বরটি চালু করা হয়েছে। এই নম্বরটির মাধ‍্যমে সরাসরি অফিস গুলির সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করা যাবে। প্রত্যেকটি গ্রাহকের সমস্ত অভিযোগের উত্তর দেওয়ার জন্য রিজিওনাল অফিস আলাদা আলাদা ভাবে একটি টিম তৈরি করা হয়েছে। ইপিএফ ওর তরফ থেকে জানানো হয়েছে যত দ্রুত সম্ভব গ্রাহকের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে।

একজন গ্রাহকের যে রিজিয়নে পিএফ অ্যাকাউন্ট আছে তাকে সেই নাম্বারেই যোগাযোগ করতে হবে এবং এই নাম্বার ইপিএফ এর অফিশিয়াল ওয়েবসাইটের হোমপেজে পাওয়া যাবে।

ইপিএফ এর হেল্পলাইন হোয়াটসঅ্যাপ নাম্বার চালু করার অন্যতম কারণ হলো ইপিএস এর নিজস্ব পোর্টালে অনেক ধরনের অপশন থাকে সেই সমস্ত অপশনের ভিড়ে যাতে কোনো গ্রাহককে সমস্যায় না পড়তে হয় সে কারণেই এই ব্যবস্থা করা হয়েছে। সমস্ত গ্রাহকদের বাংলা, হিন্দি এবং ইংরেজি এই তিনটি ভাষাতেই পরিষেবা দেওয়ার কথা জানানো হয়। ইপিএফ এর দেওয়া হোয়াটসঅ্যাপ নাম্বারটি হল +৯১৩৩২৩৩৪০০৬৭ ।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel