জেনে নিন

চলতি সপ্তাহেই নিম্নচাপের পূর্বাভাস

GNE NEWS DESK : শারদউৎসব সম্পূর্ন হয়েছে। সকলে আস্তে আস্তে আবার দৈনন্দিন জীবনে ব্যস্ত হয়ে পড়ছে। দশমির পর থেকেই আকাশের আবার রোদ ঝলমল করছে। তবে ইতিমধ্যেই আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে চলতি সপ্তাহেই নিম্নচাপের সৃষ্টি হচ্ছে। জানা গেছে আগামী ২৯ শে অক্টোবর নাগাদ পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং সন্নিহিত আন্দামান সাগরে একটি নিম্নচাপের সৃষ্টি হচ্ছে।

নিম্নচাপের গতি ঠিক কোনদিকে তা এখনো নির্ধারণ করা যায়নি। আবহাওয়াবিদরা জানিয়েছেন বাংলার আকাশে সকালের দিকে হালকা রোদ থাকবে এবং রাতের দিকে আকাশ আবছা থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে হবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে হবে। এর সাথে সাথে হাড়কাপানো ঠাণ্ডা পড়ারও ভালোই সম্ভাবনা আছে।

আবহাওয়া দফতর সূত্রে আগেই জানা গিয়েছিল এবছর বেশ জোরালো শীত পরতে।আবহাওয়াবিদদের মাতে এবছর যেরকম বৃষ্টির পরিমাণ বেশি সেরকমভাবে শীতের তাপমাত্রার পারদ বেশ নামবে। ইতিমধ্যেই শীতের মরশুম আসার আগে থেকেই তাপমাত্রা বেশ কমতে শুরু করেছে। যা ক্রমাগত কমতে থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। অবশেষে বৃষ্টির পর আবহাওয়ার খবর জায়গা নিতে চলেছে শীত।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel