জীবনযাত্রাজাতীয়জেনে নিন

নিজের আর্থিক অবস্থা ফেরাতে মাত্র ৫০০০ টাকায় ভারতীয় ডাক বিভাগের সঙ্গে এক্ষুনি শুরু করুন এই লাভজনক ব্যাবসা

Business with Indian post

GNE NEWS DESK:আপনার কি কোনোরকম ভাবে ব্যাবসা করার চেষ্টা রয়েছে কিন্তু পারছেন না অর্থনৈতিক অবস্থার কথা ভেবে? তবে এবার জেনে নিন আপনার এই ব্যাবসায় সহায়তা করবে পোস্ট অফিস। এখন আপনার জন্য দুর্দান্ত সুযোগ দিচ্ছে পোস্ট অফিস। এবার পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি নিয়ে আপনি করতে পারেন প্রচুর অর্থোপার্জন। পোস্ট অফিসের ফ্রাঞ্চাইজির জন্য কর্তৃপক্ষ কর্তৃক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর ফ্রাঞ্চাইজির এই ব্যবসাটি শুরু করতে আপনাকে কেবল মাত্র ৫০০০ টাকা ব্যয় করতে হবে। ৫ হাজার টাকা খরচ করে আপনি পোস্ট অফিসের মাধ্যমে করতে পারবেন প্রচুর অর্থ উপার্জন।

এই মুহূর্তে পোস্ট অফিস তাঁদের নেটওয়ার্কটি দ্রুত সম্প্রসারণ করছে, যার সুবিধা নিতে পারেন আপনিও। বর্তমানে দেশে প্রায় দেড় লক্ষ পোস্ট অফিস রয়েছে তবে এর পরেও দেশের সর্বত্র ডাকঘর পৌঁছতে পারেনি। আর এই পোস্ট অফিস তার ফ্র্যাঞ্চাইজিগুলিকে সর্বত্র ছড়িয়ে দেয়। তাই এভাবেই পোস্ট অফিসের বিস্তার ঘটে। যদি আপনি লাভজনক ব্যবসা কাজ করতে চান, তবে পোস্ট অফিসের ফ্রাঞ্চাইজি নিয়ে মাত্র ৫০০০ টাকা ব্যয় করে এই কাজ শুরু করতে পারেন।

আউটলেট ও ডাক এজেন্টস ফ্র্যাঞ্চাইজি, মূলত এই দু ধরনের ফ্রাঞ্চাইজি রয়েছে। প্রসঙ্গতঃ বলা যায় দেশে এমন অনেক জায়গা আছে যেখানে একটি ডাকঘর খোলার প্রয়োজন রয়েছে কিন্তু পোস্ট অফিস তা করে উঠতে পারছে না বলেই, তাঁরা ফ্রাঞ্চাইজির মাধ্যমে এই কাজ সারতে চাইছে এবং তা দ্রুত চারিদিকে ছড়িয়ে দিতে চাইছে। এছাড়া কিছু এজেন্ট রয়েছে, যারা শহুরে এবং গ্রামীণ অঞ্চলে ডাকটিকিট এবং স্টেশনারি সরবরাহ করে। এটি ডাক এজেন্টস ফ্র্যাঞ্চাইজ নামে পরিচিত। তাই এই দু ধরনের ফ্রাঞ্চাইজির মাধ্যমে ব্যাবসা ধরা যাবে।

তবে এই ফ্রাঞ্চাইজি নেওয়ার দুটো শর্ত আছে। ফ্র্যাঞ্চাইজি গ্রহণকারী ব্যক্তির বয়স ১৮ বছরের ঊর্ধ্বে হওয়া প্রয়োজন। যে কোনও ভারতীয় ব্যক্তি এই পোস্ট অফিসের ফ্রাঞ্চাইজি নিতে পারবেন। আবেদনকারী ব্যক্তিকে ন্যূনতম ক্লাস এইট পাশ হওয়া আবশ্যক।

পোস্ট অফিসের ফ্রাঞ্চাইজির আবেদন করতে হলে নীচে দেওয়া এই অফিশিয়াল লিঙ্কটিতে গিয়ে আবেদন করতে হবে। (https://www.indiapost.gov.in/VAS/DOP_PDFFiles/Franchise.pdf) লিঙ্ক থেকে ফর্ম ডাউনলোড করে ফ্রাঞ্চাইজির জন্য আবেদন। করতে হবে

আর আপনি যদি এই পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি নিতে চান তবে আপনাকে ৫০০০ টাকার সিকিউরিটি ডিপোজিট দিতে হবে। ফ্রাঞ্চাইজি পাওয়ার পরে, আপনার কাজ অনুযায়ী আপনাকে একটি নির্দিষ্ট কমিশন দেওয়া হবে। এটি মাসে কয়েক হাজার টাকা আপনার আয়ের খাতায় ঢুকতে সহায়তা করবে।

Tags: ভারতীয় পোস্ট, পোস্ট অফিসের সঙ্গে ব্যাবসা, ব্যাবসার সুযোগ দিচ্ছে ভারতীয় ডাক বিভাগ

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close