প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জীবনযাত্রাজেনে নিন

আপনি কি কামরাঙা খান ?

GNE NEWS DESK : কামরাঙা এই ফলটি ইংরেজিতে একে স্টার ফ্রুট বলে। এটি আচার এবং চাটনিতে বেশি খাওয়া হয়, কারণ এটি স্বাদযুক্ত হয়। কামরাঙা ফলটি হালকা সবুজ রঙের হয়, পাকার সময় ফলটি হলুদ রঙের হয় এবং পুরাপুরি পেকে গেলে কমলা রঙের হয়ে যায়। আসুন আমরা এই ফলের উপকারিতা জেনে নিই

১. কামরাঙায় পটাসিয়াম এবং সোডিয়াম প্রচুর পরিমাণে পাওয়া যায় যা রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়তা করে। এর জন্য আপনি প্রতিদিন কামরাঙা ফল খেতে পারেন। এটি সহজেই বাজারে পাওয়া যাবে।
. কামরাঙায় অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে যা ত্বকের জন্য উপকারী।
. কামরাঙায় ভিটামিন সি পাওয়া যায়। ভিটামিন-সি খাওয়া প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করে। আপনি চাইলে আচার ও চাটনি আকারে কামরাঙা খেতে পারেন।


. সর্দিকাশিতে দারুণ উপকারি কামরাঙা।
. কোষ্ঠকাঠিন্য দূর করে কামরাঙা ফল।
৬. কামরাঙা চুল, ত্বক, নখ ও দাঁতের উজ্জ্বলতা বৃদ্ধি করে।
. মুখে ব্রন হওয়ার সমস্যা আটকাতে হলে কামরাঙা খেলে উপকার পাওয়া যায়।

GNE

কামরাঙার অপকারিতা : অতিরিক্ত পরিমাণে কামরাঙা খাবেন না। কামরাঙা সোডিয়াম সমৃদ্ধ, অতিরিক্ত সোডিয়াম উচ্চ রক্তচাপের সমস্যা সৃষ্টি করতে পারে। কামরাঙায় কিছু পরিমাণে ফাইবারও রয়েছে। অতিরিক্ত পরিমাণে কামরাঙা খেলে পেট ফাঁপা, ফোলাভাব এবং পেটের বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে।
*** এই নিবন্ধে প্রদত্ত তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে, যদিও এর নৈতিক দায়িত্ব GNE BANGLA র নয়। কোনও প্রতিকারের চেষ্টা করার আগে আপনাকে বিনীতভাবে অনুরোধ আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। আমাদের উদ্দেশ্য কেবল আপনাকে তথ্য সরবরাহ করা।

Related Articles

x