ডাইন অপবাদে খুনের চেষ্টা , জখম তিন, দোষীদের শাস্তির দাবি যুক্তিবাদী সমিতির

ডাইন অপবাদে খুনের চেষ্টা , জখম তিন, দোষীদের শাস্তির দাবি  যুক্তিবাদী সমিতির 1
21 January 2020, 11:14 pm, 372 Views

নিজস্ব সংবাদদাতা, পুরুলিয়া:-ডাইন অপবাদ দিয়ে একই পরিবারের বৃদ্ধা সহ তিন মহিলাকে কুড়ুল, শাবল দিয়ে কুপিয়ে পেটাল গ্রামের আরেকটি পরিবার। সোমবার ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের কারিহাঁসা রামডি গ্রামে। রক্তাক্ত ওই তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বাঘমুন্ডি ব্লক হাসপাতাল ও পরে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে l আহত তিনজনের নাম বেহুলা গোপ (৬৫), বৈশাখী গোপ (৪০) ও রেখা গোপ (৩০)।

আহত পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে বৃদ্ধা বেহুলা গোপ বাড়ি বাইরে বেরোতেই পাশের পড়শি কাশীনাথ গোপ ডাইনি বলে কটূক্তি করে বলে অভিযোগ। ঘটনার প্রতিবাদ জানান বেহুলা। এরপরেই কাশীনাথ গোপ সহ পরিবারের অন্য সদস্য মন্টু গোপ, লক্ষ্মী গোপ, বিষ্ণু গোপ, বিমান গোপ, কুড়ুল, শাবল ও লাঠি নিয়ে বেহুলা গোপের উপর হামলা চালায়। বৃদ্ধা বেহুলা গোপ কে বাঁচাতে এগিয়ে আসে রেখা গোপ, বৈশাখী গোপ। এদিন তাঁদেরও আক্রমণ করা হয় বলে অভিযোগ। ঘটনাস্থলেই গুরুতর জখম হন ওই তিনজন। এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করেনি ।

এই সম্পর্কে ” ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির পুরুলিয়া জেলার সম্পাদক মধুসূদন মাহাত জানান উনি বাগমুন্ডি থানায় এব্যাপারে ফোন করলে থানা থেকে জানানো হয় এখনও অভিযোগ পড়েনি , তাই গ্রেপ্তার করা যায় নি । মধুসূদন বাবু জানান এক্ষেত্রে পুলিশের স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করা উচিত । এরকম ডাইনি সন্দেহে নির্যাতনের ক্ষেত্রে পুলিশ হাত গুটিয়ে বসে থাকতে পারে না । মধুসূদন বাবু আরও বলেন তিনি পরিবার সূত্রে জানতে পারেন , পুলিশ নাকি অভিযোগ কপি থেকে ‘ ডাইনি ‘ শব্দটি বাদ দিতে বলেছেন , শব্দটি বাদ দিলেই অভিযোগ নেবে । এটা যদি হয় তাহলে পুলিশও বেআইনি কাজ করছে , সত্যকে চাপা দেওয়ার চেষ্টা হচ্ছে । বিষয়টি পুলিশ সুপারের দেখা উচিত । এছাড়া পুলিশ সুপারের নিকট বিষয়টি আমরা লিখিতভাবে জানিয়েছি । আমাদের যুক্তিবাদী সমিতির পুরুলিয়া জেলা শাখার সভাপতি মধুসূদন বাউরি আজ দেবেন মাহাত সদর হাসপাতালে আহত মহিলাদের সঙ্গে দেখা করেন । ঐ মহিলারা দোষীদের কঠোর শাস্তি দাবি করেন । প্রসঙ্গত উল্লেখযোগ্য গত বছরও ঐ মহিলাকে ডাইনি সন্দেহে মারধর করেছিল অভিযুক্তরা।

Leave a Comment.