চুয়াডাঙ্গা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হচ্ছে তিন দিনের জেলা লোকসংস্কৃতি ও যাত্রা উৎসব

30 January 2020, 10:33 pm, 710 Views

পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এবং জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের ব্যবস্থাপনায় মেদিনীপুর সদর ব্লকের চুয়াডাঙ্গা হাইস্কুল মাঠে (চুয়াডাঙ্গা কারবালা ময়দান) বুধবার বিকেলে শুরু হয়েছে তিন দিনের জেলা লোকসংস্কৃতি ও যাত্রা উৎসব।

উৎসব শুরুর আগে লোকশিল্পীদের একটি বর্ণাঢ্য শোভাযাত্রা চুয়াডাঙ্গা হাইস্কুল সংলগ্ন এলাকা পরিক্রমা করে। অন্যান্য অতিথিদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে উৎসবের উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের জল সম্পদ উন্নয়ন মন্ত্রী অধ্যাপক সৌমেন মহাপাত্র। স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক অনন্যা মজুমদার।

উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক দীনেন রায়, জেলা পরিষদের সহ-সভাধিপতি অজিত মাইতি, জেলা পরিষদের তিন কর্মাধ্যক্ষ মামনি মান্ডি, অমূল্য মাইতি,রমাপ্রসাদ গিরি, এডিশনাল এস পি অম্লান কুসুম ঘোষ, চুয়াডাঙ্গা হাইস্কুলের প্রধান শিক্ষক শুভেন্দু সিনহা, সভাপতি গণি ইসমাইল মল্লিক,পাঁচখুরি ৬/৩ গ্রাম পঞ্চায়েতের প্রধান ফরিদ গায়েন, উপপ্রধান সেক আব্দুল সাদেকয়,১১ গ্রাম মুসলিম সমাজ সেবা কমিটির সভাপতি সব্যসাচী মন্ডল, সম্পাদক সেক সেলিমুদ্দিন, সমাজসেবী সেলিম মল্লিক, হাসিবুল খাঁন সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী মাতুয়ার মল্লিক ও রূপা বেরা।

বুধবার নৃত্যানুষ্ঠান পরিবেশন করে চুয়াডাঙ্গা হাইস্কুলের ছাত্র-ছাত্রী ও এলাকার কচিকাঁচারা। এদিন উপস্থিত কয়েক হাজার দর্শকের মন মাতিয়েদেন জেলা বিভিন্ন আঙ্গিকের লোকশিল্পীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন অখিলবন্ধু মহাপাত্র ও সুদীপ কুমার খাঁড়া। বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় আদিবাসী নৃত্য ও ভাটিয়ালি গান। শেষ লগ্নে কলকাতার সত্যনারায়ণ অপেরা পরিবেশন করেন সামাজিক যাত্রাপালা বিষে বিষে বিষে বিষক্ষয়।

Leave a Comment.