জেলাশিক্ষা ও স্বাস্থ্য

‘মৃগী সচেতনতা শিবির’ অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরের জেলা পরিষদ প্রেক্ষাগৃহে

মণিরাজ ঘোষ, মেদিনীপুর, ১০ ফেব্রুয়ারি : আজ (১০ ফেব্রুয়ারি) মেদিনীপুর শহরের প্রদ্যোৎ স্মৃতি সদনে অনুষ্ঠিত হলো, ‘মৃগী সচেতনতা শিবির’ (Epilepsy Awareness Programme)।

এই শিবির বা কর্মশালার প্রধান আয়োজক হলেন, মেদিনীপুর শহরের প্রসিদ্ধ স্নায়ুরোগ বিশেষজ্ঞ (নিউরোলজিস্ট) এবং শিশু চিকিৎসক (চাইল্ড স্পেশালিস্ট) ডাঃ পি. সি. ঘোষ। সহযোগী সংস্থা হিসেবে ছিল, ইন্ডিয়ান এপিলেপসি অ্যাসোসিয়েশন ওয়েস্ট বেঙ্গল চ্যাপ্টার।

এই শিবিরে, বিভিন্ন মৃগী রোগী সহ তাদের পরিজনরা ছাড়াও উপস্থিত হয়েছিলেন, শহরের বিভিন্ন চিকিৎসক ও ওষুধ কোম্পানীর আধিকারিক’বৃন্দ।
মৃগী বিষয়ক বিভিন্ন প্রশ্ন বা জিজ্ঞাসার উত্তর দেওয়ার জন্য বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন, বাঙুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্স এর প্রফেসর ডাঃ অলোক পন্ডিত, ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্স, কলকাতার প্রখ্যাত চিকিৎসক ডাঃ আশিষ দত্ত, প্রসিদ্ধ স্নায়ুরোগ বিশেষজ্ঞ ডাঃ দেব শংকর গুইন।

এই সচেতনতা শিবিরের আয়োজক তথা শহরের বিখ্যাত স্নায়ুরোগ বিশেষজ্ঞ ডাঃ পি.সি ঘোষ জানালেন, “মৃগী বিষয়ে মানুষের ভীতি ও অজ্ঞতা রীতিমতো আতঙ্কের! বহু বাবা-মা তাদের সন্তানদের মৃগী নিয়ে চিন্তিত; তাদের ধারণা এই রোগের কোনো চিকিৎসা নেই। তাই, মৃগী সম্পর্কে মানুষের ভ্রান্ত ধারণা দূর করতেই এই উদ্যোগ।”


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close