জেলা

পাঁচকাহনিয়া হাই স্কুল কর্তৃপক্ষের প্রয়াসে দুঃস্থদের ঘরে আলোর রোশনাই

অরূপ ঘোষ, ঝাড়গ্রাম:করোনা ভাইরাস মোকাবিলার জন্য সরকারি নির্দেশিকার পরে দেশজুড়ে চলছে লকডাউন। স্তব্ধ যোগাযোগ ব্যবস্থা,রাস্তাঘাট জনশূন্য,মানুষ গৃহবন্দী। সরকারি নির্দেশিকায় দেশের সাধারন মানুষদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। দেশকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে। জঙ্গলমহলের বেশিরভাগ মানুষ খেটে খাওয়া মানুষ। করোনা ভাইরাসের জেরে বর্তমানে তারা গৃহবন্দি অবস্থায় রয়েছেন।

গৃহবন্দী থাকার দরুন সেইসব গরীব ও দুঃস্থ মানুষদের খাবারের সংকট দেখা দিচ্ছে। দুবেলা ঠিকঠাক খাবার জুটছে না তাদের। এবার সেই সব গরীব, দুঃস্থ, অসহায় শ্রেণীর মানুষদের কথা ভেবে এগিয়ে এল গোপীবল্লভপুর ১ নং ব্লকের পাঁচকাহনিয়া হাই স্কুল কর্তৃপক্ষ । সোমবার পাঁচকাহনিয়া হাইস্কুলের শিক্ষক শিক্ষিকার উদ্যোগে টিকায়েংপুর, বালদাঁড়িয়া, উক্তা, পাঁচকাহনিয়া সহ বেশ কিছু গ্রামের গরীব দুঃস্থ শ্রেণীর মানুষদের হাতে তুলে দেয় খাদ্যসামগ্রী। ত্রান পেয়ে খুশি ওইসব দুঃস্থ পরিবারগুলি।

এই বিষয়ে পাঁচকাহনিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক সত্যনারায়ন মিশ্র জানান, “ব্যক্তিগতভাবে আমরা অনেকেই বিভিন্ন ত্রান তহবিলে দান করেছি কিন্তু নিজেরা অর্থ সংগ্রহ করে নিজের এলাকায় সরাসরি দরিদ্র মানুষদের হাতে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য তুলে দিতে পেরে আমরা অনেকটাই তৃপ্ত”। এই জরুরী সময়ে যাতে কোনরকম খাদ্য সংকটে তারা না পরেন সে কথা ভেবেই আমরা তাদের পাশে দাঁড়িয়েছি।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close