জেলা

গৃহহীন বস্তিবাসী,ভবঘুরে ঝাড়গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ নিয়ে হাজির মেদিনীপুর ছাত্রসমাজ

শহরের গৃহহীন বস্তিবাসী,ভবঘুরে ছাড়িয়ে গ্রামের লোধা আদিবাসী। প্রান্ত থেকে প্রান্তে মানুষের পাশে সব সময় মেদিনীপুর ছাত্র সমাজ মানবিক মুখ। প্রকৃতির সন্তান জঙ্গলমহলের বেলপাহাড়ি ঝাড়গ্রাম লালগড় জামবনির জঙ্গল নির্ভর লোধা শবর দের প্রান্ত থেকে সুবর্ণরেখা নদী কেন্দ্রিক মৎস্যজীবীদের মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ীর ১০ টি গ্রামে আজ মেদিনীপুর ছাত্রসমাজ প্রাকৃতিক দুর্যোগ মাথায় নিয়ে ত্রান পৌঁছে দিচ্ছে।

দক্ষিণবঙ্গ মৎস্যজীবী ফোরামের সহ সম্পাদক ও বিশিষ্ট সমাজকর্মী ঝর্ণা আচার্য্যের আবেদনের প্রথম পর্যায়ে কেশিয়াড়ীর নছিপুর,পনসগঞ্জ,ডম্বুরকোলা উত্তর ও দক্ষিণ,মধুবন, নেকড়া মারা,জ্যোতিকৃষ্ণপুর,ভসর,আমলাসাই,জগন্নাথপুর,আটঙ্গা গ্রামগুলোতে ৩৫০টি ও নয়াগ্রামের ১৫০ টি পরিবারের হাতে চাল,ডাল,তেল,নুন,আলু,সবজি,সোয়াবিন,মুড়ি,হলুদ ইত্যাদি বিতরন করলো ছাত্রসমাজের সম্পাদক রাজকুমার বেরা ও কোষাধ্যক্ষ কৌশিক কঁচ।

সরকার লকডাউন ঘোষনায় যেমন প্রকৃতির সন্তান লোধা শবর অন্যান বহু পেশার শ্রমিকদের মতো দের কাজ হারায় তেমনি মৎস্যজীবী দের ও নদী সমুদ্রে যাওয়া বারন করেন।সুবর্ণরেখা নদী কেন্দ্রিক মৎস্যজীবী রা বর্ষায় মাছ ও সারাবছর নদী র নুড়ি বালি তুলে জীবিকা করেন নদী কেন্দ্রিক এই জীবিকা বন্ধ।
অবশেষে মেদিনীপুরের মানবিক মুখ মেদিনীপুর ছাত্র সমাজ প্রকৃতির সন্তান ও প্রকৃতির পালিত দের মুখে অন্নের ব্যবস্থা করে দিলেন।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close