জেলা

মেদিনীপুর হাসপাতালে রোগীকে রক্ত দিতে এগিয়ে এলেন প্রধান শিক্ষক

মেদিনীপুর : করোনা পরিস্থিতিতে সংকটকালে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন রোগীকে রক্ত দিলেন প্রধান শিক্ষক ও কুইজ কেন্দ্রের সদস্য সুভাষ জানা। কিডনির সমস্যাজনিত কারনে গত ১৪ই এপ্রিল থেকে পশ্চিম মেদিনীপুরের জেলা সদরের মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন চন্দ্রকোনা থানার পলাশচাবড়ী গ্রামের বছর পঞ্চাশের গৃহবধূ রূপালী ঘোষ।

সোমবার সন্ধ্যায় ডাক্তারবাবু জানান ওনার রক্তে আরবিসি লেবেল খুব কমে গেছে তাই প্রাথমিকভাবে অন্তত দুই ইউনিট রক্তের প্রয়োজন। কিন্তু হাসপাতালের ব্লাড ব্যাংকের স্টক থেকে প্রয়োজনীয় বি পজেটিভ গ্রুপের মাত্র এক ইউনিট রক্ত পাওয়া যায়। তাই প্রয়োজনীয় আর এক ইউনিট রক্তের জন্য রোগীর ঘনিষ্ট আত্মীয় অনুপ ঘোষ মঙ্গলবার সকালে ডিওয়াইএফআই নেতা সুব্রত চক্রবর্তী ও শিক্ষক সুদীপ কুমার খাঁড়ার সাথে যোগাযোগ করেন। সুদীপবাবু ও সুব্রত বাবু সাথে সাথেই যোগাযোগ করেন মেদিনীপুর শহরের বল্লভপুরের অধিবাসী, শালবনী ব্লকের কলাইমুড়ি নেতাজী সুভাষ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্বেচ্ছাসেবী সংগঠন মেদিনীপুর কুইজ কেন্দ্রের পশ্চিম মেদিনীপুর জেলা শাখার সম্পাদক সুভাষ জানার সঙ্গে। খবর পেয়ে সুভাষবাবু সঙ্গে সঙ্গে রাজী হয়ে যান রক্ত দেওয়ার জন্য। সেইমতো মঙ্গলবার দুপুরে মেদিনীপুর হাসপাতালের ব্লাড ব্যাংকে গিয়ে রক্তদান করেন সুভাষ বাবু‌।

পাশাপাশি তিনি হাসপাতালের ভিতরে গিয়ে চিকিৎসাধীন রূপালী দেবীর সঙ্গে দেখা করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন। রোগীর আত্মীয় অনুপবাবু রক্তদাতা সুভাষবাবু , সুব্রতবাবু ও সুদীপবাবুকে ধন্যবাদ জানান এই দুঃসময়ে তাঁদের পাশে দাঁড়ানোর জন্য। পাশাপাশি তিনি বলেন, তাঁর গ্রুপের রক্ত যদি করো প্রয়োজন হয়, খবর পেলে তিনিও এগিয়ে এসে রক্তদানে আগ্রহী। অন্যদিকে মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে এবং ডিওয়াইএফআই এর পক্ষ থেকে সুভাষ বাবুকে অভিনন্দন জানানো হয়েছে।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close