Corona Virusজেলা

বীরভূমের রামপুরহাট থানার উদ্যোগে গ্রামে গ্রামে করোনা সচেতনতা প্রচার

বীরভূম: করোনার করাল গ্রাসে রয়েছে প্রায় গোটা বিশ্ব। কমিউনিটি ট্রান্সমিশনের মাধ্যমে সংক্রমণ প্রতিরোধের একমাত্র উপায় হিসেবে গোটা দেশ জুড়ে চলছে লকডাউন। জারি হয়েছে মহামারী আইন। এমতাবস্থায় বেশিরভাগ সাধারণ মানুষ এই আইন ও কেন্দ্র ও রাজ্য সরকারের গৃহীত পদক্ষেপকে মান্যতা দিয়ে বহু অসুবিধা সত্বেও গৃহবন্দী থেকে সুবিবেচনার পরিচয় দিচ্ছেন। কিন্তু একথাও সত্য যে কিছু কিছু মানুষ এই মর্মান্তিক সময়কে মজারছলে নিয়ে চলেছেন,তারা এখনও সিরিয়াস নন। শহর হোক বা গ্রামের বিভিন্ন জায়গায় অপ্রয়োজনে মোড়ে মোড়ে ভীড় জমাচ্ছেন অনেকে।

আর পুলিশের আগমন ঘটলে তারা একরকম লুকোচুরি খেলছেন। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গের আরো কয়েকটি জেলায় সাথে বীরভূম জেলা যদিও গ্রীণজোন হিসেবে চিহ্নিত রয়েছে। তবুও সব মানুষ এখনো সচেতন হয়নি। তাই রামপুরহাট থানার পুলিশ বীরভূম জেলার লোকগীতির টিম সঙ্গে নিয়ে “করোনা ভাইরাস” সেজে রামপুরহাট শহর সহ থানার অন্তর্গত বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে প্রচার করছেন। বৃহস্পতিবার দিন তাঁরা নারায়নপুর ও কাষ্ঠগড়া গ্রামের মোড়ে মোড়ে প্রচার করেন। প্রচারে লোকগীতির পাশাপাশি বলেন,সরকার আপনার পাশে আছে।আপনারা ঘরে থাকুন সুস্থ থাকুন প্রয়োজন ছাড়া বাইরে বেরোবেন না।

যেখানে সেখানে থুতু ফেলবেন না। শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখুন। ভাল করে হাত মুখ ধোবেন। মুখে মাস্ক ব্যবহার করুন। হাতে মাইক নিয়ে গানের মাধ্যমে মানুষকে বোঝানোর চেষ্টা হয়। পাশাপাশি আশ্বস্ত করে বলা হয়, প্রশাসন সব সময় আপনাদের পাশে আছে এবং থাকবে।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close