জেলা

পশ্চিম মেদিনীপুরে করোনা সংক্রমণ এলাকায় তৈরি হলো কনটেইনমেন্ট জোন

মেদিনীপুর : পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা পৌরসভা এলাকায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছে। তারপরে ঐ ব্যক্তির পরিবার আত্মীয় স্বজনদের কোয়ারেন্টাইন করে এলাকাকে ঘিরে ফেলা হলো বাঁশ দিয়ে। বন্ধ করা হয়েছে চন্দ্রকোনার একটি নার্সিংহোমও। সেইসঙ্গে মেদিনীপুর শহরের একটি নার্সিংহোমেও বাঁশ দিয়ে ঘিরে ফেলে করা হল কনটেইনমেন্ট জোন।

পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের তরফে সিল করার প্রক্রিয়া শুরু হলো চন্দ্রকোনার মল্লেশ্বরপুর এলাকা। শুক্রবার সকাল থেকেই রীতিমতো বাঁশ দিয়ে ঘিরে দেওয়া হচ্ছে গোটা এলাকা। বন্ধ করা হয় চন্দ্রকোনার ওই নার্সিংহোম।

অন্যদিকে মে মাসের শুরুতে ঘাটালের ক্ষীরপাই এলাকার এক বৃদ্ধ হৃদ রোগ সমস্যা নিয়ে চিকিৎসার জন্য মেদিনীপুর শহরের নির্ণয় নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। সেখানে চিকিৎসার একদিন পর কলকাতায় গিয়ে পেসমেকার বসানোর পূর্বে করনা সংক্রমিত বলে শনাক্ত হয়েছিলেন তিনি। পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর পদক্ষেপ নিতে গিয়ে জানতে পারে চিকিৎসা করা নার্সিংহোমটির আরও এক নার্সের করোনা সংক্রমিত হয়েছে। জেলার টাস্কফোর্সের সিদ্ধান্ত অনুসারে শুক্রবার সকাল থেকে ওই নার্সিংহোমের চারদিকে বাঁশ দিয়ে ঘিরে কনটেইনমেন্ট জোন তৈরি করে দেওয়া হয়েছে।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close