জেলা

টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ, জারি লাল সতর্কতা বার্তা

উত্তরবঙ্গে ভারী বৃষ্টি অব্যাহত। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায়।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং অনেক জায়গাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি তিন জেলার মধ্যে উত্তর দিনাজপুরে অতি ভারী এবং দক্ষিণ দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘন্টায় উত্তরের জেলাগুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

এদিকে টানা বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা। বহু জায়গায় ডাইভারসন ভেঙে পড়েছে। জলমগ্ন হয়ে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। নদীর জলও ফুলেফেঁপে উঠছে।

অন্যদিকে, কলকাতার আকাশ মেঘলা। আগামী ৭২ ঘন্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। ওডিশার ওপর ঘূর্ণাবর্ত অবস্থান করায় এবং রাজস্থান থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা অবস্থান করায় আগামী দু’দিন পশ্চিমের জেলাগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এবার বঙ্গোপসাগরের নিম্নচাপ এবং ঘূর্ণাবর্তের প্রভাবেই সময়ের আগেই দেশে বর্ষা প্রবেশ করেছে। এমনটাই জানিয়েছে মৌসম ভবন। তার জেরেই এবার সর্বত্রই বৃষ্টিপাতের পরিমাণও বেশি।

[qws]Tags:ভারী বর্ষণ, উত্তরবঙ্গ, দার্জিলিং, কোচবিহার

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel