জেলা

জাতীয় পতাকার আদলে মাস্ক বিক্রি করায় দাসপুরে গ্রেফতার তিন ব্যাবসায়ী

Three traders arrested in Daspur for selling masks in the style of national flag

GNE NEWS DESK: গেরুয়া–সাদা–সবুজ রং, তার মাঝে অশোকচক্র, বাজার ঘুরলেই এই আদলে মিলছে মুখের মাস্ক। কিন্তু কিছুদিন আগে এই মাস্ক বিক্রি করা নিয়ে চরম সতর্কতা জারি করা ছিল কিছু জায়গায়। বলা হয়েছিল এই মাস্ক বাজারে বিক্রি চলবে না। কারণ, মাস্ক ব্যবহারের পর তা সাধারণত ডাস্টবিনে ফেলে দেওয়া হয়। আর এই তেরঙা মাস্কে আরসি মিকসি আছে জাতীয় পতাকার চক্র। এক্ষেত্রেও চরম অপমান হবে দেশীয় পতাকার।

কিন্তু আজ স্বাধীনতা দিবসের দিন দাসপুর বাজার থেকে তিন ব্যবসায়ীকে এই মাস্ক বিক্রি করার অপরাধে গ্রেফতার করলো দাসপুর থানার পুলিশ। তাঁরা দেখতে পান একাধিক ব্যবসায়ী অশোকস্তম্ভ যুক্ত তেরঙ্গা পতাকা বিক্রি করছেন। এর আগে সোস্যাল মিডিয়ায় ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি কোনও ব্যবসায়ী যাতে এই মাস্ক বিক্রি না করেন, সেই আবেদন করা হয়। কিন্তু তা সত্ত্বেও তারা অবৈধ ভাবে এই অশোক চক্র যুক্ত মাস্ক বিক্রি করায় গ্রেফতার হয়।

গোটা বিষয়টিতে দাসপুর থানার ওসি সুদীপ ঘোষাল বলেন, এইরকম ভাবে জাতীয় পতাকার রং এবং চক্র নিয়ে কোনোরকম অবমাননা করা যায় না। আর যারা এই কাজ করবেন তাহলে সেটিকে জাতীয় পতাকাকে অসম্মান করার পর্যায়ে ফেলা হবে।” পাশাপাশি সাধারণ মানুষের কাছেও তিনি আবেদন করেন যাতে এই মাস্ক কেউ ব্যবহার না করেন।‌
[qws]Tags:জাতীয় পতাকার মাস্ক বিক্রি করায় ব্যবসায়ী গ্রেফতার, দাসপুর

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel