টাকা না দেওয়ায় গুলি ব্যবসায়ীকে, ফের মাওবাদী আতঙ্ক জঙ্গলমহলে

The businessman panicked for not paying the money, and again the Maoists panicked

ঝাড়গ্রাম:মধ্য রাতে এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ বেলপাহাড়িতে। সেই গুলি থেকে বাঁচতে ছাদ থেকে ঝাপ দিয়ে গুরুতর আহত অবস্থায় ভর্তি হন সেই ব্যক্তি। তবে পুরো ঘটনায় অভিযোগের টির মাওবাদীদের ওপর। গোটা এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়তেই এলে পৌঁছায় বিশাল সিয়ারপিএফ বাহিনী।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২৬ জুলাই বেলপাহাড়ির পচাপানি গ্রামের চার বাসিন্দা গ্যাস সংস্থার এজেন্সি চালানো ব্যবসায়ী, এক শিক্ষক, এক দোকানি এবং এলআইসি-র এক এজেন্টের কাছে মাওবাদী নেতা মদন মাহাতোর সই করা একটি চিঠি আসে।

আর সেই চিঠিতে দাবি করা হয় ২৮ জুলাইয়ের মধ্যে মাওবাদী সংগঠনকে ২ লক্ষ টাকা দিতে হবে। আর বিদ্যুৎ দাসকে তিনদিন সময় দেওয়া হয় তবে তিনি সেটাকে তেমনভাবে গুরুত্ব দেয়নি। টাকা না দেওয়ায় তাকে হুমকির শিকারও হতে হয়।

পুরো ঘটনায় বিদ্যুৎবাবুর স্ত্রী জানিয়েছেন, শুক্রবার রাতে কেও তার স্বামীর না ধরে ডাক দেয় বাড়ির সামনে। আর তারপরেই তিনি আর তার স্বামী ছাদে ছুটে যায়, আর তারপরেই তার স্বামীকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করার অভিযোগ করে বিদ্যুৎ দাসের স্ত্রী। আর তখনই তিনি গুলি থেকে নিজেকে বাঁচাতে চাঁদ থেকে ঝাপ দিয়ে গুরুতর আহত হন।

তারপর স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করেন। তাঁর স্ত্রী অভিযোগ করে যে মাওবাদীদের কথা অনুযায়ী ঠিক সময় মতো টাকা না দেওয়ায় তারাই গুলি চালায়। গোটা ঘটনায় পচাপানি গ্রামের বাসিন্দারা এখন আতঙ্কে রয়েছেন। পুলিশের ধারণা বেলপাহাড়িতে মাওবাদী আতঙ্ক ফের নতুন করে জাগ্রত হয়েছে।
[qws]Tags:ঝাড়গ্রাম, মাওবাদী, জঙ্গলমহল

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel