খড়গপুরে সংক্রমণের জেরে বন্ধ হয়ে গেল রেল হাসপাতাল

Railway hospital in Kharagpur was closed due to infection

খড়গপুর: পশ্চিম মেদিনীপুর জেলার রেল শহর খড়গপুরে সংক্রমণ ক্রমশঃ উর্ধ্বমুখী। আক্রান্ত হচ্ছে একের পর এক করোনা যোদ্ধা থেকে শুরু করে সাধারণ মানুষ। সংক্রমণ ছড়িয়েছে পড়েছে শহর থেকে গ্রামে। এবার খড়গপুরে সংক্রমণের কারণে বন্ধ হয়ে গেল রেল হাসপাতাল।

রেল কর্মী, আধিকারিক থেকে শুরু করে করোনা আক্রান্ত হয়েছে রেলওয়ের স্বাস্থ্য কর্মীরাও। ফলে উদ্বেগ বেড়েই চলেছে রেল শহর খড়গপুরে(Kharagpur)। এবার সেই উদ্বেগ আর বাড়িয়ে দিল। করোনা সংক্রমণের জন্য আগামী দু’দিন খড়গপুর রেল হাসপাতাল(Kharagpur railway hospital) বন্ধ থাকছে।

জানা গেছে কয়েকদিনে রেলওয়ে কর্মী, আধিকারিক এবং স্বাস্থ্য কর্মী মিলে প্রায় ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়াও সোমবার এন্টিজেন টেস্টের রিপোর্টে অনুযায়ী হাসপাতালের একাধিক স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত হয়।

সংক্রমণের কারণে খড়গপুর রেল হাসপাতাল বন্ধ হয়ে যাওয়ায় ফাঁপরে পড়েছে রেল কর্মীরা। রেলের কোন কর্মী করোনা সংক্রমিত হলে কোথায় ভর্তি করা হবে, তা নিয়ে দুশ্চিন্তা বাড়িয়েছে রেলওয়ে প্রশাসনের। কারন রাজ্য সরকার জানিয়ে দিয়েছিল রেলের কোন কর্মী করোনা সংক্রমিত হলে, তাঁর চিকিৎসার দায়িত্ব রেলকেই নিতে হবে। এর পরেই খড়গপুর রেল হাসপাতালকে করোনা হাসপাতালে রূপান্তরিত করে ছিল রেলওয়ে প্রশাসন।

জানা গেছে চিকিৎসাধীন সমস্ত রোগীকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে। এবং সঙ্কটজনক রোগীদের অন্যত্রে স্থানান্তরিত করে। সম্পূর্ণ হাসপাতালকে জীবাণু মুক্ত করে পুনরায় খোলা হবে।

[qws]Tags: Infection railway medical staff, closed railway hospital, Kharagpur

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel