ঝাড়গ্রামে হুড়মুড় করে ভেঙে পড়ল ব্রিজ, জখম গাড়িচালক!

The bridge collapsed in Jhargram, the driver was injured!

ঝাড়গ্রাম: সেতু ভেঙে যাওয়ার কারণে সেখান দিয়ে বন্ধ ছিল যাতায়াত ব্যবস্থা। কিন্তু তাও কোনরকম বিধিনিষেধ না মেনেই চলছিল গাড়ির চাকা। সেতু সারানো হয়নি। যার জেরে ঘটল দুর্ঘটনা। একটি ভারী ট্রাক মোরাম বোঝাই করে যাওয়ার সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেতু। জখম হয়েছেন চালক। বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রাম ব্লকের রাধানগর অঞ্চলের ঝাড়াগেড়িয়া গ্রামে।

জানা গেছে দুর্বল এই সেতুটির উপর দিয়ে শুধুমাত্র মানুষ চলাচলের উপযুক্ত ছিল। কিন্তু রেলের কাজ শুরু হওয়ার সময় ওই সেতুর ওপর দিয়ে ভারী ভারী যানবাহন আসতে শুরু করে। স্থানীয় বাসিন্দাদের বারবার নিষেধাজ্ঞা সত্ত্বেও কোন কথা কানে তোলেনি তারা। সুতরাং এদিন হুড়মুড় করে ভেঙে পড়ে ব্রিজটি। অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন গাড়ির চালক।

এবিষয়ে ঝাড়গেড়িয়ার বাসিন্দা ডাক্তার মুর্মু বলেন, “দীর্ঘদিন ধরেই কংসাবাতী ক্যানালের এই সেতুটি অত্যন্ত দূর্বল অবস্থায় ছিল। সেতুর পাশে ভারী গাড়ি যাতায়াতে নিষেধাজ্ঞা মূলক বিজ্ঞপ্তিও দেওয়া ছিল। কিন্তু তা সত্ত্বেও নিয়ম অমান্য করে গাড়ি চলছিলই। আজ মোরাম গাড়ি-সহ সেতুটি ভেঙে পড়ে। প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে ঘটতে পারত। আমাদের আরজি দ্রুত নতুন করে সেতুটি করে দেওয়া হোক। কারণ, ঝাড়গ্রাম যাওয়ার এটাই প্রধান রাস্তা। রুজি-রোজগারের জন্য, নানা কাজে এবং ঝাড়গ্রাম জেলা হাসপাতাল যেতে হয় এই রাস্তা দিয়েই। কিন্তু সেতুটি ভেঙে যাওয়ার ফলে অনেকটা ঘুর পথে যেতে হচ্ছে।” গ্রামবাসীরা এই কাজের জন্য রেলের অন্যদের দোষারোপ করে জানায় ওই ব্রিজ ভেঙেছে তারাই। সুতরাং এটি তাদেরই সারিয়ে দিতে হবে। স্থানীয় এক বাসিন্দার মতে ওই ব্রিজ ভেঙে পড়ায় সাধারণ মানুষের অনেক অসুবিধা হচ্ছে। তবে রেল জানিয়েছে ওরাই ব্রিজ সারিয়ে দেবে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel