জেলা

মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার, এলাকায় চাঞ্চল্য

Maoist posters recovered

ঝাড়গ্রাম: স্বাধীনতা দিবসের আগের দিন রাতে বেলায় মাওবাদী পোস্টার পড়েছিল ঝাড়গ্রাম(Jhargram) জেলার বেলপাহাড়ি এলাকায়। তাতে লেখা ছিল স্বাধীনতা দিবসের দিন ‘কালা দিবস’ পালনের আর্জি জানিয়েছিল। এবার রাস্তার কাজ বন্ধ করার হুমকি দিয়ে মাওবাদী নামাঙ্কিত পোস্টার(Maoist poster)পরল বেলপাহাড়ি থানা থেকে মাত্র এক কিলোমিটার দূরে। স্থানীয় সূত্রে জানা যায়, বেলপাহাড়ি থেকে বাঁশপাহাড়ি যাওয়ার পথে হরদা গ্রামের মোড়ে লাল কালীতে লেখা ঠিকাদারের বিরুদ্ধে মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়ে থাকতে দেখা যায় এদিন সকালে। রাস্তার ধারে লাগানো সাইনবোর্ডে এবং রাস্তায় কাজে যুক্ত গাড়ির উপর মাওবাদী নামাঙ্কিত পোস্টার গুলি সাঁটানো অবস্থায় দেখতে পাওয়া যায় বলে জানা গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বেলপাহাড়ি থানার পুলিশ। পরে খবর মাওবাদী নামাঙ্কিত পোস্টগুলি উদ্ধার করে পুলিশ। 

জেলার জামবনি ব্লকের ধড়সা থেকে পোড়াডি পর্যন্ত মোট চল্লিশ কিমির মধ্যে মাত্র আঠাশ কিমি রাস্তার কাজ শুরু হয়েছে। রাস্তার কাজটি পিডাব্লুডি (রোডস) এর তত্ত্বাবধানে চলছে। ২০১৯ এর মার্চ মাস থেকে কাজ শুরু করেছে একটি ঠিকাদার সংস্থা। ঠিকাদার সংস্থার নাম মেসার্স সৌরভ কুমার রায়। ওই ঠিকাদার সংস্থার কর্ণধার হলেন সৌরভ কুমার রায়। সংস্থার কর্ণধার এর নামে কাজ বন্ধ করার হুমকি দিয়ে লাল কালিতে লেখা মাওবাদী নামাঙ্কিত পোস্টের পড়ে। ওই পোস্টার গুলিতে লেখা রয়েছে “সৌরভ রায় রোডের কাজ বন্ধ করুন, সি পি আই মাওবাদী।” এই নিয়ে ঝাড়গ্রামের পুলিশ সুপার অমিত কুমার ভরত রাঠোর বলেন, “এদিন কিছু পোস্টার উদ্ধার হয়েছে, কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।”   

সামনেই বিধানসভা নির্বাচন। আর ভোট যতই সামনে আসছে বেলপাহাড়ীতে মাওবাদী নামাঙ্কিত পোস্টার ততই উদ্ধার হচ্ছে। এর আগে ১৫ই আগস্ট স্বাধীনতা দিবসের দিনকে ‘কালা দিবস’ পালনের আর্জি জানিয়ে পোস্টার পড়েছিল বেলপাহাড়ি থেকে বাঁশপাহাড়ি যাওয়ার রাস্তায় পাঁচ নম্বর রাজ্য সড়কের পাশে বাঁকশোল এবং শালতল গ্রামে মাওবাদী নামাঙ্কিত পোস্টের উদ্ধার হয়। এছাড়াও কিছুদিন আগে বাঁশপাহাড়ি গ্রাম পঞ্চায়েতের পচাপানি গ্রামের বেসরকারি গ্যাসের ডিলার,  ঠিকাদার এবং স্কুল শিক্ষকের বাড়িতে টাকা চেয়ে মাওবাদী নামাঙ্কিত চিঠিও গিয়েছিল। বিদ্যুৎ দাস নামে এক ব্যক্তির বাড়িতে গুলিও চলে ছিল বলে জানা যায়। গোয়েন্দা রিপোর্ট অনুযায়ী ঝাড়খণ্ড বর্ডার লাগোয়া বেলপাহাড়ি ব্লকে পুনরায় সংগঠন গড়ে তুলতে চাইছেন মাওবাদীরা! 

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel