তাজ্জব ব্যাপার! ফুচকা খেয়ে অসুস্থ গ্রামের ৪৭জন!

Strange thing! 46 people in the village sick after eating phuchka!

GNE NEWS DESK: স্ট্রিট ফুডের মধ্যে ফুচকা হচ্ছে বাঙালি সবথেকে প্রিয়। কিন্তু রাস্তায় দাঁড়িয়ে ফুচকা খাওয়ার সেই সুযোগটা অনেক ক্ষেত্রেই চলে গিয়েছে করোনা এর জন্য। বিশেষ করে শহরাঞ্চলের দিকে। কিন্তু যেখানে খাওয়া যাচ্ছে সেই সব জায়গাতে ফুচকা খেয়ে যে এরকম বিপত্তি শিকার হতে হবে তা ভাবেনি অনেকেই। ফুচকা খেয়ে হলো পেট ব্যথা জ্বর বমি শুধু তাই নয় এই সমস্ত ছাড়াও এমন অনেকের শরীর খারাপ দেখা দিল যার ফলে তাদেরকে ছুটতে হয়েছে হাসপাতালে ও।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে নবদ্বীপ (navdeep) থানার বাবলি গ্রাম পঞ্চায়েতের চন্দ্রপুরার পাবনা পাড়ায় । এদিন বিকেলে এই গ্রামের কয়েকজন একটি দোকান থেকে ফুচকা কিনে খান। সকলেই প্রায় ৪-৫ কি করে ফুচকা খেয়ে ছিলেন। কেউ আবার দু-তিনটি ও খান। কিছুক্ষণ পর সন্ধ্যের দিকে শুরু হয় সমস্যা। কারওর জ্বর আসছে তো কারোর পেটে অসহ্য যন্ত্রণা, কারোর আবার ভয়ঙ্কর বমি, কারো মাথায় অসহ্য যন্ত্রণা। সারা গ্রামে পড়ে যায় হুলুস্থুল ।এর মধ্যে অনেক শিশুও ছিল। অবস্থা বেগতিক দেখে গ্রামীণ চিকিৎসকের কাছে যায় গ্রামবাসীরা । প্রায় ৪৭ জন ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়েন।

করোনার আবহে এ ধরনের ঘটনার কারণে সকালেই গ্রামে পৌঁছান স্বাস্থ্যকর্মীরা। বেশকিছু জনের অবস্থা খারাপ হওয়ায় তাদেরকে স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কিছু শিশুকে ভর্তি করা হয় জরুরি বিভাগে। চিকিৎসক ভাস্বর জ্যোতি সাহার মতে খাদ্যে বিষক্রিয়ার জন্য এই ধরনের প্রতিক্রিয়া ঘটেছে। না হলে এক সঙ্গে যতজন ফুচকা খেয়ে ছিলেন তাদের সবারই শরীর খারাপ হওয়ার কোন যুক্তি নেই। দু একজনের হলে তাও বিষয়টি মানা যেত, তবে একসাথে সবার শরীর খারাপ হওয়ার কারণে খাদ্যে বিষক্রিয়ার প্রভাবই মানা হচ্ছে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel