জেলা

অবৈধভাবে জমিতে বিদ্যুৎ সংযোগ তার বসানোয় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল একটি গরুর!

A cow died after being electrocuted in its illegal connection to the land.

পশ্চিম মেদিনীপুর: হাতির পালের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে পড়েছিলেন এক কৃষক । নিজের জমিকে হাতির পাল থেকে বাঁচানোর জন্য অবৈধভাবে বিদ্যুতের বেড় দেন তিনি। আর এর ফলেই ঘটে গেল বিপত্তি। বিদ্যুৎ পিষ্ট হয়ে মারা গেল একটি গরু।
বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি (salboni) ব্লকের নোনাসোল (lunasol) এলাকাতে। ঘটনার ফলে অত্যন্ত ক্রুদ্ধ হয়েছেন গ্রামবাসীরা। তারা সবাই মিলে একসাথে বিদ্যুৎ দপ্তরে গিয়ে অভিযোগ করেন । স্থানীয় বাসিন্দাদের মধ্যে বেশ কিছুদিন ধরেই হাতির পাল তাণ্ডব চালাচ্ছিল জমিতে। ওই কৃষকের নাম বিকাশ মাহাতো। জমিকে হাতির হাত থেকে রক্ষার জন্য বিকাশ মাহাতো সেচের বিদ্যুৎ লাইন থেকে অবৈধভাবে লাইন সংযোগ করে নিজের জমির চারদিকে জি আই তারের বেড়া দিয়েছিলেন।

কিন্তু এইসব কাজ করার আগে তিনি কাউকে জানাননি । সন্ধ্যেবেলায় দুর্ভাগ্যবশত ওই রাস্তা দিয়ে মনীন্দ্রনাথ (manindra Nath) নামে এক কৃষক তার গরুদের নিয়ে বাড়ি ফিরছিলেন। কোনভাবে একটি গরু ভুলবশত ওই তারের বেড়ায় মুখ লাগিয়ে দেয়। এরপর গরুটিকে ছটফট করতে দেখে মনিন্দ্র বাবু তাকে বাঁচাতে যান। কিন্তু তারে হাত দেওয়ার পরই তাকে এক ঝটকায় দূরে ঠেলে দেয় । তিনি বুঝতে পারেন ব্যাপারটা কি হয়েছে। কিন্তু তিনি যতক্ষণে উঠে গ্রামবাসীকে ডাকতে যাবেন তার আগেই প্রাণ ত্যাগ করে গরুটি।

এর পরেই স্থানীয় বাসিন্দারা গিয়ে বিদ্যুৎ দপ্তরে অভিযোগ করেন। সেই সঙ্গে অভিযোগ জানানো হয় শালবনী থানা তেও । বিকাশবাবু (bikash) তারপর থেকে নিখোঁজ। তার কোন খোঁজ পাওয়া যায়নি। বেশ কিছুদিন ধরেই নোনাসোল জঙ্গল সংলগ্ন এলাকা থেকে এক দল হাতি চাষের জমির ব্যাপক ক্ষতি করছে ।সেই ক্ষতি থেকে নিজেকে বাঁচানোর জন্যই তিনি জমিতে বিদ্যুৎ সংযোগ করেছিলেন। কিন্তু অজ্ঞাতসারে এই কাজ করার ফলে একটি নিষ্পাপ জানোয়ারের প্রাণ গেল। সে কারণে অত্যন্ত ক্রুদ্ধ হয়ে বিকাশ মাহাতো বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন গ্রামবাসীরা।
Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close