পশ্চিম মেদিনীপুর জেলাজুড়ে CPIM-এর প্রতিবাদ মিছিল

CPIM protest procession across West Midnapore district

পশ্চিম মেদিনীপুর: গত ফেব্রুয়ারি মাসে দিল্লিতে ভয়াবহ দাঙ্গার ঘটনার তদন্তের নামে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিশ সম্পূর্ণ অবৈধ ভাবে বিশিষ্ট বুদ্ধিজীবী, সমাজকর্মী, চিকিৎসক, অধ্যাপক, দাঙ্গায় আক্রান্ত মানুষের বিরুদ্ধে সাজানো মামলা দায়ের করছে বলে সিপিএম এর পক্ষ থেকে অভিযোগ।

কোনো আইনসঙ্গত পদ্ধতিই অবলম্বন করা হচ্ছে না এবং এখন এই মামলার অতিরিক্ত চার্জশিটে সিপিআই(এম)-র সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, (sitaram yechury) অর্থনীতিবিদ জয়তী ঘোষ, অধ্যাপক অপূর্বানন্দ, (apoorvanand) সমাজকর্মী যোগেন্দ্র যাদব, তথ্যচিত্র নির্মাতা রাহুল রায়ের নামে ভিত্তিহীন অভিযোগ দায়ের করা হয়েছে বলে সিপিএম এর পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

সাক্ষ্যপ্রমাণ বিকৃত করে, রাজনৈতিক প্রভুদের নির্দেশে মনগড়া এই অভিযোগ দায়ের করা হয়েছে। সিএএ-এনআরসি বিরোধী আন্দোলনে অংশ নেওয়াকেই ‘দাঙ্গায় প্ররোচনা’ ও ‘ষড়যন্ত্র’ বলে চিহ্নিত করা হয়েছে। আশঙ্কা করার কারণ আছে, আরো বড়ো চক্রান্তের পরিকল্পনা করা হচ্ছে। বিরোধিতার সমস্ত কণ্ঠস্বরকে দমন করতে কেন্দ্রের সরকার তৎপর বলে অভিযোগ উঠেছে সিপিএম এর পক্ষ থেকে।

এই ঘটনার প্রতিবাদে, কেন্দ্রীয় সরকারের এই চক্রান্তের তীব্র ও সর্বাত্মক প্রতিবাদে সরব হতে রবিবার সিপিআইএম পার্টির ডাকে ঘাটাল শহরে মিছিল ও পথসভা করা হয়।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel