শিশু নির্যাতন ও শিশু শ্রম নিয়ে “ইন্ডিয়া এগেইন্সট চাইল্ড অ্যাবিউজ” অনুষ্ঠিত হলো সবং এ

“India Against Child Abuse” was held at Sabang on child abuse and child labor

GNE NEWS DESK:“ইন্ডিয়া এগেইন্সট চাইল্ড অ্যাবিউজ” অ্যাওয়ারনেস প্রোগ্ৰাম অনুষ্ঠিত হলো মালপাড় বিবেকানন্দ শিক্ষা নিকেতন (উচ্চ মাধ্যমিক), সবং, পশ্চিম মেদিনীপুরে (paschim medinipur)।

মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির পরিচালনায় এবং এ.আই.এন.এ(আইনা)র সহযোগিতায় এই সচেতনতা মূলক অনুষ্ঠানে মালপাড় বিবেকানন্দ শিক্ষা নিকেতনের ৬০ জন ছাত্র ছাত্রী দের প্রশিক্ষণ দেওয়া হয়। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমাপ্রসাদ ভট্টাচার্য্য (ram prasad bhattacharya)।

প্রারম্ভিক বক্তব্যে মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির প্রতিষ্ঠাতা সম্পাদক ও বিশিষ্ট শিক্ষাবিদ গৌতম কুমার ভকত শিশু নির্যাতন ও শিশু শ্রমের দিকগুলি তুলে ধরেন। বিডিও সবং তুহিন শুভ্র মহান্তি শিশু শিক্ষা সহ শিশুদের জন্য সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা করেন। নারী ও শিশু কল্যাণ কর্মাধক্ষ্য সবং পঞ্চায়েত সমিতি মৌসুমী দাস দত্ত শিশুদের যেভাবে যৌন নির্যাতনের শিকার হচ্ছে, তার বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।

পঞ্চায়েত সমিতির মৎস্য ও প্রাণিসম্পদ কর্মাধক্ষ্য আবু কালাম বক্স শিশুদের অধিকার সহ বিভিন্ন দিকে আলোকপাত করেন। উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী অমিত কুমার পাল, ব্লু ক্রস সোসাইটির ডিস্ট্রিক্ট কমান্ডার অমর দাস, অঞ্চল প্রধান ছবি রানী দত্ত, বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবী ডক্টর অনামিত্র জানা, সুব্রত মান্না, সৌরভ ঘোড়াই, নন্দন মান্না ও বাদল কুমার চক্রবর্তী সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকগণ ও পরিচালন সমিতির সভাপতি সহ এলাকার বিশিষ্ট জনেরা।

অনুষ্ঠানের শুরুতে সকলকে মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির পক্ষ থেকে মাস্ক, স্যানিটাইজার,খাতা,কলম ও বিভিন্ন সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে সমগ্ৰ অনুষ্ঠানটি আয়োজন করা হয়। সমগ্ৰ অনুষ্ঠানটি সুন্দর ভাবে সঞ্চালনা করেন রামানন্দ দাস অধিকারী।

অনুষ্ঠানের শেষে সকল ছাত্র ছাত্রী দের সার্টিফিকেট প্রদান ও মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির সম্পাদক গৌতম কুমার ভকত শেষে সকলকে আন্তরিক ধন্যবাদ ঞ্জাপন করেন।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel