পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার নাম করে টাকা চাওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হল অধ্যাপক কে!

Professor K was expelled from the university for asking for money in the name of passing the exam.

GNE NEWS DESK: এক ছাত্রীকে টাকা নিয়ে পাশ করানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। এই অভিযোগে চাকরি গেল এক অধ্যাপকের। বিশ্ববিদ্যালয় সমস্ত রকম দায়িত্ব থেকে তাঁকে নিষ্কৃতি দেওয়া হয়েছে। এমনকি নিট পরীক্ষার পরিদর্শকের যে কাজে নিযুক্ত ছিলেন সেখান থেকে তাকে বরখাস্ত করা হয়।শুধু তাই নয় তার বিরুদ্ধে মাটিগাড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।বিক্ষোভে সামিল হয়েছে তৃণমুল ছাত্র পরিষদ সহ বিজেপি যুব মোর্চা।

শনিবার সারাদিন একটি অডিও ক্লিপ ভীষণ ভাইরাল হচ্ছিল সোশ্যাল মিডিয়াতে ।অডিও ক্লিপের অধ্যাপক অমিতাভকে (amitabh) শোনা যায় এক ছাত্রীর কাছ থেকে মোটা অংকের টাকা চেয়ে পাঠিয়ে তাকে পরীক্ষার বৈতরণী পার করিয়ে দেওয়ার আশ্বাস দিতে।এরপরই তার বিরুদ্ধে সেই ছাত্রী লিখিত অভিযোগ করেন শিলিগুড়ি কলেজে (Siliguri college)। সেই অভিযোগ পত্র উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে পাঠিয়ে দেয় কলেজ কর্তৃপক্ষ। এরপর শনিবার অধ্যাপকের বিরুদ্ধে মাটিগাড়া থানায় অভিযোগ দায়ের করা হয়। শুধু তাই নয় বিশ্ববিদ্যালয়ের সমস্ত রকম কাজ থেকে মুক্তি দেওয়া হয়েছে ওই অধ্যাপক কে।

প্রথমে জানা যায়নি কত টাকা ঠিক চেয়েছিলেন ওই অধ্যাপক। পরে জানা যায় প্রায় দশ হাজার টাকা মত তিনি চান ওই ছাত্রীর কাছে পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার জন্য। এরপর ওই ছাত্রী ইমেইলের মাধ্যমে কলেজ কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানায়। কলেজের অধ্যক্ষ বিষয়টিকে নিরীক্ষণ করে দেখার জন্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েকে জানান। অধ্যাপক এর সামাজিক বহিষ্কারের কথা বলা হয়েছে। সংবাদমাধ্যম থেকে তার বাড়ি যাওয়া হয়েছিল তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য। কিন্তু তার বাড়ি থেকে অধ্যাপকের সঙ্গে কাউকে কথা বলতে দেওয়া হয়নি।

এদিকে আবার ওই ছাত্রী অভিযোগ করেছেন যে তিনি অধ্যাপককে বারবার বারণ করা সত্তেও অধ্যাপক তার ওপর চাপ সৃষ্টি করে যাচ্ছিলেন এবং পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার নাম করে টাকা চান। ওই ছাত্রী অধ্যাপকের কঠোর শাস্তির দাবি করেছেন। এদিকে সারা শিলিগুড়ির মানুষ এ কথা ভেবে অবাক হচ্ছেন যে এত বড় নামকরা অধ্যাপক কিভাবে এরকম কাজের সঙ্গে জড়িয়ে পড়লেন। কারণ শিক্ষকরাই ভবিষ্যতে ছাত্রদের চলার পথের সঙ্গী হোন, পথপ্রদর্শক হন। যদি শিক্ষকরাই এই ধরনের কাজকর্ম করেন তাহলে ছাত্রছাত্রীরা ভবিষ্যতে তাদের থেকে কি শিখবে বলে প্রশ্ন তুলেছেন অনেকে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel