জেলা

শিশুদের অধিকার ও সুরক্ষা নিয়ে পুরুলিয়ার তিলাবনীতে সচেতনতা শিবির

Awareness camp on children’s rights and protection in Tilabani, Purulia

পুরুলিয়া: শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিত করতে এবং এবিষয়ে তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির পরিচালনায় ও আইনা র সহযোগিতায় পুরুলিয়া (purulia) জেলার হুড়া ব্লকের তিলাবনীতে অনুষ্ঠিত হলো ইন্ডিয়া এগেইনস্ট চাইল্ড অ্যাবিউজ এর উপর সচেতনতা শিবির।

মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির প্রতিষ্ঠাতা সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবী গৌতম কুমার ভকত (Gautam Kumar bhuikot) জানান, শিশুদের প্রতিনিয়ত যে প্রতিকুলতা, পারিবারিক হিংসা,যৌন নির্যাতন, ভুল বোঝানো,চাইল্ড ট্রাফিকিং ইত্যাদির মাঝে পড়তে হয়, তা থেকে শিশুরা নিজেদের কিভাবে সুরক্ষিত রাখবে, মূলতঃ সেবিষয়ে তাদের সচেতনতা বৃদ্ধির জন্য এই শিবিরের আয়োজন করা হয়েছে।

উপস্থিত ছিলেন সুভাশিষ ঘোষ- ডি,এম,ডি,সি, পুরুলিয়া, অশোক কুমার মাহাতো- কো-অর্ডিনেটর, চাইল্ড লাইন, পুরুলিয়া, বিশ্বজিৎ মুখার্জি- প্রতিনিধি ডিস্ট্রিক্ট চাইল্ড প্রোটেকশন অফিস পুরুলিয়া, বিজয় চক্রবর্তী- বিডিওর প্রতিনিধি, ধনঞ্জয় মাহাতো- তিলাবনী অঞ্চল প্রধান, নীলমণি মান্ডি- পঞ্চায়েত সদস্য তিলাবনী, আয়োজক ড. অনামিত্র জানা, চাইল্ড কাউন্সিলর- রামানন্দ দাস অধিকারী, পর্বতারোহী- সঞ্জয় দাস, স্থানীয় আয়োজক- স্বরূপ মাহাত, বিশিষ্ট সমাজসেবী সঞ্জীব বসু সহ অমিতাভ জানা,দিশানী জানা, সুব্রত মান্না, মধুমিতা জানা ও অন্যান্যরা।

আলোচনায় বিভিন্ন বক্তা শিশুদের অধিকার, শিশু শিক্ষার গুরুত্ব, বাল্য বিবাহের কুফল, শিশুদের জন্য সরকার নির্ধারিত বিভিন্ন প্রকল্প সহ নানান দিক তুলে ধরেন।অনুষ্ঠানের শুরুতে মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির পক্ষ থেকে সকলকে মাস্ক, স্যানিটাইজার, খাতা,কলম ও বিভিন্ন সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়।

সামাজিক দূরত্ব বিধি মেনে সমগ্ৰ অনুষ্ঠানটি আয়োজন করা হয়। অনুষ্ঠানের শেষে সকল অংশগ্রহণকারীকে মানিকপাড়া বিবেকানন্দ এগ্ৰিকালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হয় ও মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করা হয়।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel