জেলারাজনীতি

লালে লাল কেশপুর,সিপিএমে যোগ দিলো প্রায় শতাধিক পরিবার

GNE NEWS DESK: গত বৃহস্পতিবার রাতের ঘটনা নিয়ে উত্তপ্ত হয়ে আছে গোটা কেশপুর। বৃহস্পতিবার রাতে দুষ্কৃতীদের ছোঁড়া বোমার ঘায়ে মৃত্যু হয়েছে ১৩ বছরের এক বালক সহ দুজনের। এই ঘটনার পর প্রায় কয়েকশো পরিবার তাপস সিনহার হাত থেকে লাল পতাকা গ্রহণ করে নিয়েছে বলে দাবি সিপিএমের।

সরকার বদলের পর একদা লাল দুর্গ কেশপুরের দায়িত্ব তৃণমূলের হাতে চলে গিয়েছিল। এমন পরিস্থিতিতে মানুষের আবার লাল ঝাণ্ডার দিকে ফেরার ঘটনায় উৎসাহিত গোটা সিপিএম দল থেকে শুরু করে আলিমুদ্দিন স্ট্রিট।

তাপস সিনহার মতে তৃণমূল রাজত্বে আসার পর থেকেই জেরবার হয়ে উঠেছিল গোটা কেশপুর। তিনি আরো বলেন লকডাউন শুরু হওয়ার পর থেকে গোটা লকডাউনে সিপিএম ছাড়া কাউকে দেখা যায়নি কেশপুরে। তৃণমূল বিজেপির ওপর ধীরে ধীরে মানুষ আস্থা হারিয়ে ফেলছে, ঘুরছে সিপিএমের দিকে। এরূপ পরিস্থিতিতে কেশপুরে সিপিএমের এই জয়জয়কার নিয়ে নানান জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

ইতিমধ্যেই কেশপুরে সিপিএমের অনেক দলীয় কার্যালয় খুলে গিয়েছে। এরূপ পরিস্থিতিতে অনেকের অভিমত রাজনৈতিক আবহাওয়া আবার উল্টো পথে ঘুরতে পারে। সিপিএম এর উদ্যোগে কেশপুর তৈরি হয়েছে কমিউনিটি কিচেন।কর্মসূত্রে কেশপুরের বহু মানুষ বাইরে থাকেন করনো পরিস্থিতিতে লকডাউন শুরু হওয়ার পর তারা আর ফিরে আসতে পারেনি কেশপুরে।

এরূপ অবস্থায় তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সিপিএমের সদস্যরা। এই রূপ পরিস্থিতিতে তাদের কাছে ত্রাণ পৌঁছে দেয়া থেকে শুরু করে তাদের ফিরিয়ে আনাই উদ্যোগী হয়েছিলেন সিপিএমের কর্মীরা। কেশপুরের ফের সিপিএমের শক্তি বৃদ্ধি কে অর্থবহ বলে মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel