জেলা

বিজেপিতে যোগ দিলেন নন্দীগ্রামের কংগ্রেস নেতা সবুজ প্রধান! দলের শক্তিবৃদ্ধি তে খুশি গেরুয়া শিবির!

Nandigram Congress leader Sabuj Pradhan joined the BJP! Gerua camp happy to strengthen the team!

GNE NEWS DESK: আসন্ন নির্বাচন এ এবার দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে এ কথা আগেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। সেই দুই দল কে কে তা আর বলার অপেক্ষা রাখেনা। অবশ্যই তৃণমূল আর বিজেপি হলো সেই দুই দল। ভোট আদায়ের এই প্রতিযোগিতায় এবার অনেকটা এগিয়ে গেল বিজেপি। এবার গেরুয়া শিবিরে নাম লেখালেন নন্দীগ্রাম (Nandigram) আন্দোলনের অন্যতম নেতৃত্ব।

২০০৭ সালে নন্দীগ্রামের কৃষি জমি রক্ষা আন্দোলন কে ঘিরে বেশ চাঞ্চল্য ছড়িয়েছিল রাজনৈতিক মহলে। এই আন্দোলনের অন্যতম প্রধান মুখ ছিলেন কংগ্রেসের সবুজ প্রধান। সে সময় রাজ্য রাজনীতিতে তাঁর বিরাট জায়গা ছিল। কিন্তু এরপর শুরু হয় ঘাসফুল শিবিরের রাজ। সবুজ প্রধানের মত বহু নেতা রাজনৈতিক স্তরে নিজের গুরুত্ব হারাতে থাকেন। নতুন করে পথচলা শুরু করতে চান বলে জানিয়েছেন তিনি।

বিজেপি–তে এসে সবুজ প্রধানের বক্তব্য, ‘‌‘কংগ্রেসে থেকে রাজ্যবাসীর সেবা করার কোনও সুযোগ বর্তমানে নেই। তাই মানুষের জন্য উন্নয়নের কাজ করতেই বিজেপি–তে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ মঙ্গলবার কলকাতায় পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ও অরবিন্দ মেনন বিজেপি–র দলীয় পতাকা তুলে দেন সবুজ প্রধান এর হাতে। সভায় উপস্থিত ছিলেন সদ্যনিযুক্ত বিজেপি–র সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। জানা গিয়েছে, সবুজ বাবুর বিজেপি তে আসার পেছনে আসলে মুকুল রায়ের হাত আছে। যদিও তৃণমূল ও বাম এই ব্যাপার টিকে বিশেষ গুরুত্ব দেননি। তাদের মতে এই দল পরিবর্তন পরে গিয়ে যুক্তিহীন হয়ে দাঁড়াবে আর কিছু না।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel