জেলা

‘কালীঘাটে পৌঁছায় কৃষকের থেকে কেনা আলুর কাটমানি’- ফের মুখ্যমন্ত্রীকে কড়া আক্রমণ করলেন দিলীপ ঘোষ

Potatoes bought from farmers reach Kalighat: Dilip Ghosh

GNE NEWS DESK: এই মুহূর্তে রাজনৈতিক মহলে চলছে বিশাল টানাপোড়েন। কৃষি আইন কৃষকদের কতটা কৃষকদরদী আর কতটা নয় এই নিয়েই চলেছে এই টানাপোড়েন। আর এইরকম পরিস্থিতির মধ্যে বিজেপি কর্মী-সমর্থকরা শনিবার হলদিয়ার বাবুরহাট থেকে দাড়িবেড়িয়া পর্যন্ত মিছিল করে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) তাতে নেতৃত্ব প্রদান করেন। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বেনজির আক্রমণ করলেন তিনি সভামঞ্চ থেকে কৃষি আইনের সমর্থন করতে গিয়ে।

এদিন দিলীপ ঘোষ তীব্র ভাবে আক্রমণ করে বলেন, “চাষ কষ্ট করে চাষ করে। তারপর দালাল, ফড়েদের বিক্রি করতে হয়। তাই তাঁদের হাতে এক পয়সাও থাকত না। ৫ টাকায় আলু বিক্রি করেন কৃষকরা। বাজারে তা বিক্রি হয় ৪০ টাকায়। বাকি ৩৫ টাকা প্রতি কিলো আলুর কাটমানি কালীঘাটে যাচ্ছে। দিদি, দিদির ভাই, ভাইপোর কাছে যাচ্ছে। সিপিএম, কংগ্রেস, তৃণমূলের যারা দালাল, কৃষকদের টাকা লুঠ করে খেত তারাই এখন কৃষি আইনের বিরোধিতা করছে।”

কেন্দ্রের বিজেপি সরকার অত্যন্ত কৃষকদরদী বলেও তিনি এদিন দাবি করেন। কৃষি আইন (Farm Law 2020) এই কারণেই এনেছেন তারা। কৃষকদের পাশে সবসময় আছে বিজেপি সরকার। এবার থেকে সরাসরি ফসল বিক্রি করতে পারবেন তাঁরা। তার ফলে অনেক টাকা কৃষকরা ভালো আয়ও করতে পারবেন বলে বিজেপি সরকার মনে করেন।

তবে এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তৃণমূলের অসন্তোষ, মতানৈক্য থাকলেও শুক্রবারের পর শনিবারও কেন্দ্রের কৃষি আইনের স্বপক্ষেই জোরাল সওয়াল করলেন। প্রসঙ্গতঃ শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের স্বার্থরক্ষার তাগিদে রাজ্যের শাসকদল তৃণমূল লড়াই করে যাবে বলেও টুইটে উল্লেখ করেন।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel