জেলা

মানুষের সেবায় ৫০ বছর অতিক্রান্ত মেদিনীপুর রোটারি ক্লাব

Medinipur Rotary Club has been serving the people for over 50 years

অর্পণ ভট্টাচার্য্য,মেদিনীপুর:- বুধবার মেদিনীপুর রোটারি ক্লাব ৫০ বছরে পদার্পণ করলো। করোনা আবহের মধ্যেই সামাজিক দূরত্ব বজায় রেখেই রোটারি ক্লাব পরিবার ৫০ বছর পূর্তি অনুষ্ঠান সম্পন্ন করে।
সমগ্র অনুষ্ঠান টি তে মুক্ষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর আই প্রেসিডেন্ট শেখর মেহতা, বিশেষ অতিথি ডিস্ট্রিক্ট গভর্নর সুদীপ মুখার্জী এবং অন্যান্য বিশেষ অতিথিরা এদিন উপস্থিত থাকেন।

এছাড়াও করোনা ভাইরাস এর জন্য সামাজিক দূরত্ব বজায় রাখতে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আমন্ত্রিত ছিলেন দেশ বিদেশের অতিথি রা।
মেদিনীপুর রোটারি ক্লাবের চেয়ারম্যান মদন মোহন মাইতি বলেন, “১৯৭০ সালে মেদিনীপুর রোটারি ক্লাব প্রতিষ্ঠিত হয়। এই ক্লাব দীর্ঘ ৫০ বছর ধরে মানুষের সেবায় নিয়োজিত। শহর ছাড়িয়ে দূর দুরান্তের পিছিয়ে পড়া গ্রামে গ্রামে ক্যাম্প করে মানুষের চিকিৎসা করার পাশাপাশি প্রায় তিরিশ হাজার মানুষের সম্পূর্ণ বিনামূল্যে সার্জারি করানো হয়েছে।


কোথাও কোথাও জলের অভাবে চাষী দের চাষ করার সমস্যা হয়, সেখানে চাষী দের জন্য ডিপ টিউবল করে দিয়েছে, এর পাশাপাশি চাষী দের অর্গানিক পদ্ধতিতে চাষ করার জন্য এই ক্লাব এর পক্ষ থেকে ট্রেনিং এর ব্যাবস্থা করা হয়েছে।


পরবর্তী কালে ২০১৪ সালে মেদিনীপুর রোটারি ক্লাব একটি পূর্ণাঙ্গ চোখের হাসপাতাল গড়ে তোলে। যেখানে অত্যাধুনিক পদ্ধতিতে চোখের সমস্ত চিকিৎসা করানো হয়।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel