জেলা

জঙ্গলমহলে প্রাক্তন মাওবাদী তকমা দিয়ে চাকরির দাবিতে বৈঠক

Meeting at Jangalmahal demanding job with former Maoist badge

মেদিনীপুর: বিধানসভা নির্বাচনের সময় যত এগোচ্ছে, জঙ্গলমহল থেকেও নতুন নতুন দাবি উঠে আসছে নিত্যনতুন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জঙ্গলমহল সফরেও খড়গপুরে প্রশাসনির বৈঠকে এসে মাওবাদীদের হামলায় নিহত ও নিখোঁজদের পরিবারকে চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। শুধু তাই নয়, মমতা মাওবাদী থেকে মূলস্রোতে ফেরাদের জন্যও আর্থিক প্যাকেজ বিলি করেছেন মমতা ব্যানার্জি। এবার জঙ্গলমহলের বাসিন্দারা নিজেদের মাওবাদী তকমা দিয়ে চাকরির দাবিতে বৈঠক করলেন।

এদিন তাঁরা দাবি জানিয়ে বলেন, যে একসময় তারা মাওবাদীদের সাথে জড়িত ছিলেন। এখন তাদেরকেও রাজ্য সরকারের পক্ষ থেকে চাকরির ব্যাবস্থা করে দেওয়া হোক। আর তা যদি না হয় তবে তাঁরা বড়সড় আন্দোলনের পথে নামবেন বলেও হুঁশিয়ারি দেন। পশ্চিম মেদিনীপুর সদর ব্লকের ডুমুরকোটা গ্রামে এই বৈঠকে হয়।

জানা গেছে, এদিন আন্দোলনের ভাবনা শুরু করেছেন ওই এলাকার বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা। আর এঁদের মধ্যে কেউ কেউ যুব আবার কেউ কেউ প্রৌঢ়ও রয়েছেন। পুরোনো মাওবাদী বলে নিজেদের তকমা দিয়েছেন এঁরা। মাওবাদী লিঙ্কম্যান বলেও এদের মধ্যে কেউ কেউ দাবি করেছেন। তাঁরা এদিন দাবি করেছেন, তাঁদের অনেককে মূলস্রোতে ফেরা মাওবাদীতের তালিকায় রেখে চাকরির প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল।

”মাওবাদী পর্বে আমরা অনেকেই নাশকতামূলক কাজে যুক্ত থেকেছি। আমাদের বিরুদ্ধে এখনও অনেক মামলা ঝুলছে। সরকারে আসার আগে আমাদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু আমরা এখনও কোনও চাকরি বা সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত।” ঠিক এমনটাই দাবি তাদের।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel