জেলা
Trending

গ্যাস বেরোচ্ছে টিউওয়েলের মুখ দিয়ে, আর তা দিয়েই হচ্ছে রান্না! তাজ্জব ঘটনা পূর্ব মেদিনীপুরের গ্রামে

Gas is coming out through the mouth of the tube, and cooking is done with it! Strange incident in the village of East Midnapore

পূর্ব মেদিনীপুর: যেন এক তাজ্জব ঘটনার শিকার। একটি নতুন সাবমার্শিয়াল টিউবওয়েল গ্রামের মানুষজনের সুবিধার্থে গত দু’মাস আগে তৈরি হয়েছে। আর সেখান থেকে জলের পরিবর্তে বের হচ্ছে গ্যাস। আবার রান্নাবান্নার কাজে সেই গ্যাসকে কাজে লাগানো হচ্ছে। পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটার খড়িবেড়িয়া গ্রামের ঘটনা। তবে স্থানীয় লোকজন যেকোনো সময় দুর্ঘটনার ভয়ে আছেন।

স্থানীয় মানুষজনের আবেদনে পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটার অন্তর্গত এই প্রত্যন্ত গ্রাম খড়িবেড়িয়া এলাকায় হলদিয়া উন্নয়ন পর্ষদের তরফ থেকে একটি পানীয় জলের সাবমার্শিয়াল কল বসানো হয়েছে। ১০০০ ফুট গভীর এই কলটির গত দুমাস আগে কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু এই কল থেকে জলের পাশাপাশি উপরি পাওনা হিসেবে রান্না করার গ্যাস মিলছে। কিন্তু দুমাস আগে যখন টিউওয়েল তৈরীর কাজ শেষ হয় তখন থেকে এই গ্যাস বের হচ্ছিল, এমনকি দেশলাই দিয়ে আগুন ধরলে আগুন ধরে নিতো।

নতুন কলের জন্য হয়তো এমন ধরনের ঘটনা ঘটছে পরে হয়ত তা ঠিক হয়ে যাবে ঠিক এমনটাই সন্দেহ করেছিল স্থানীয়রা। কিন্তু এখনও সেই কল থেকে বেরোচ্ছে গ্যাস আর স্থানীয়রা সেই তাদের বুদ্ধি খাটিয়ে পাইপ লাগিয়ে গ্যাসের ব্যাবহার করাও শুরু করে দিয়েছে। গ্রামের বাসিন্দা শেখ হাবিবুর রহমান বলেন, “সাবমার্শিয়াল কল হওয়ার প্রথম থেকেই এভাবে গ্যাস বের হতে দেখছি। প্রথমে ভেবেছিলাম নতুন কলের জন্য এভাবে গ্যাস বের হচ্ছে। কিন্তু এভাবে দিনের পর দিন গ্যাস বের হওয়াতে আমরা তা রান্নার কাজে লাগাচ্ছি।”

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel