জেলা

করোনা আবহে মেদিনীপুরে রক্তদান শিবির

“একের রক্ত অন্যের জীবন- রক্তই হোক আত্মার বাঁধন”। এই মূলমন্ত্রকে সামনে রেখেই মেদিনীপুর সদর ব্লকের বীরসিংহ পুর গ্রামের “ডায়মন্ড ক্লাবের “উদ্যোগে এবং গ্রামবাসীদের সহযোগিতায় আজ অনুষ্ঠিত হলো একটি মহতী রক্তদান শিবির। করোনা আবহে এবং গ্রীষ্মকালীন রক্ত সংকট দূর করতেই ডায়মন্ড ক্লাবের এই উদ্যোগ।

বর্তমানে অবরুদ্ধ পরিস্থিতিতে নিজেদের ঘরবন্দি না রেখে সামাজিক দায়িত্ব পালনের উদ্দেশ্যে তিনজন মহিলা সহ মোট 38 জন রক্তদাতা আজকের এই শিবিরে রক্ত দান করেন। অনুষ্ঠানের পর সমস্ত রক্তদাতাদের হাতে সার্টিফিকেট, গিফট, মিষ্টান্ন তুলে দেওয়া হয়।

রবিবারের এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন মেদিনীপুর বিধানসভার বিধায়ক মাননীয় দিনেন রায়, উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী মুকুল সামন্ত, আবুল ফায়েজ, গোপাল সাহা, আলী আকবর খান, শেখ ইসরাফিল এবং ডিস্ট্রিক্ট ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স ফোরামের চেয়ারম্যান অসীম ধর ও ফাকরুদ্দিন মল্লিক প্রমুখরা।

এই রক্তদান শিবিরকে কেন্দ্র করে এলাকার মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। হঠাৎ মুষলধারে বৃষ্টি না এলে পূর্বে নথিভুক্ত 65 জন মানুষই হয়তো রক্ত দান করতেন কিন্তু সীমিত সময়ের কারণে তা সম্ভব হয়নি। ডায়মন্ড ক্লাবের পক্ষে আবু জায়েদ ও শামীম মল্লিক বলেন আগামী দিনেও এইরকম জনস্বার্থমূলক কাজে তারা বদ্ধপরিকর।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel