জেলা

করোনা আবহে দুর্গাপুজোয় ঠাকুর দেখতে বেরিয়ে এই সতর্কতা অবলম্বন করলেই কেল্লাফতে

GNE NEWS DESK:বছর ঘুরে আবার দশোভূজার আগমনের পালা। কলকাতার রাস্তায় আলোকসজ্জা থেকে শুরু করে আইসক্রিম, ফুচকা ,বিরিয়ানি, মন্ডপের বাইরে দূরদূরান্ত পর্যন্ত দর্শনার্থীদের লাইন সবকিছুই আজ যেন অতীতের এক ইতিহাসের।

মহামারীর দাপটে আমরা এমন আষ্টেপৃষ্ঠে জড়িয়ে গেছি যে সব আনন্দই কেমন থমকে গেছে বলে মনে হয়। আমরা যেন এক দুঃস্বপ্নের জগতে বসবাস করছি এখন। কিন্তু বছর ঘুরে আবার দেবীর আগমনের পালা।

আমরা এ বছর এক চরম সংকটকালীন পরিস্থিতির মধ‍্যে বসবাস করছি তাই দুর্গোৎসবে মেতে ওঠার আগে আমাদের কিছু সতর্কতাবিধি মেনে চলতে হবে। আমাদের সকলের সহযোগিতাই পারে এই সংকটকালীন পরিস্থিতিতে সুষ্ঠু ভাবে দুর্গাপূজা উদযাপন করতে।

আমাদের একটু অসাবধানতার জন্য সংক্রমনের মাত্রা আকাশ ছুঁতে পারে। তাই আমাদের সকলকে অত‍্যন্ত সচেতনতার সাথে দুর্গোৎসব পালন করতে হবে। আমাদের সকলকে যে বিষয়গুলির ওপর লক্ষ রাখতে হবে সেগুলি হল –

  • পুজোর দিনগুলিতে বাড়ি থেকে বেরোনোর সময় অবশ্যই মাস্ক পরে বেরোতে হবে এবং সাথে রাখতে হবে স্যানিটাইজার।
  • প্রয়োজনে অবশ্যই সঙ্গে রাখতে হবে হেড ক্যাপ।মণ্ডপে ঢোকার পূর্বে অথবা বাড়ি থেকে বেড়োনোর সময় এই হেড ক‍্যাপ মাথায় দিয়ে বেরোতে হবে।
  • এছাড়াও এই সংকটকালীন পরিস্থিতিতে আমাদের অন‍্যতম দায়িত্ব হল সামাজিক দূরত্ববিধি বজায় রাখা ,হুড়োহুড়ি করে মন্ডপে না ঢুকে পুজো কমিটির নির্দেশ অনুযায়ী মণ্ডপে প্রবেশ করতে হবে।
  • যথাসম্ভব ভিড় এড়িয়ে চলতে হবে।
  • রাস্তার কোনো খোলা খাবার যথাসম্ভব এড়িয়ে চলাই ভালো।
  • এছাড়াও বাড়িতে প্রবেশ করার পর ভালোভাবে হাত, পা হ্যান্ড ওয়াশ ব্যবহার করে পরিষ্কার করতে হবে।
    আমরা সকলে যদি নিজেদের মতো করে এই ভাইরাস প্রতিরোধে সক্রিয় ভূমিকা পালন করি তবেই এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা যাবে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel