জেলা

হুগলির পান্ডুয়া ও খন্ন্যান স্টেশনে যাত্রীদের রেল অবরোধ, চলল বিক্ষোভ

হুগলী: করোনা মহামারির জেরে দীর্ঘদিন ধরে চলছিল লক ডাউন। আর তার জেরেই দীর্ঘদিন ধরে বন্ধ ছিল রেল পরিষেবা। তবে বর্তমানে দেশে আনলক পর্ব শুরু হওয়ায় আস্তে আস্তে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরছে। সমস্ত অফিস-কাছারি-বাজার খুলছে, বাস-মেট্রো চলছে। আর এরই মাঝে হুগলির পাণ্ডুয়া, খন্ন্যান স্টেশনে রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেনে ওঠার দাবিতে সোনারপুরের পর রেল অবরোধ করে সাধারণ যাত্রীরা।

খবর সূত্র মারফত জানা যায়, এদিন এই রেল অবরোধ সকাল সাড়ে ৭টা থেকে পাণ্ডুয়া, পৌনে ৯টা নাগাদ খন্ন্যান ও ৯টা নাগাদ হুগলি স্টেশনে শুরু হয়। যাত্রীরা রেল লাইনের ওপর বসে পড়ে। রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেন অবরোধের জেরে আটকে পড়ে। তারপর সেই অবরোধ ঘন্টা দুয়েক পর উঠে যায় পুলিশের আশ্বস্ত করার পর। তবে উল্লেখ্য এর আগে সোনারপুর স্টেশনে রেল কর্মীদের জন্য স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রীদের ওঠা নিয়ে। ভাঙচুর, অবরোধ চলে। তবে সেক্ষত্রে গ্রেফতার হয় অনেক জন।

অন্যদিকে রেল কর্তৃপক্ষের তরফে রেল থেকে কর্মীদের জন্য স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রী ওঠা নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে। তবে নিরোপত্তার ক্ষেত্রে আরও পরীক্ষার ব্যাবস্থা করা হচ্ছে। তৈরি করা হচ্ছে ফ্লাইং স্কোয়াড। রেলের দাবি, করোনা আবহে সাধারণ যাত্রীদের জন্য ট্রেন চালু হয়নি। রেল কর্মীদের স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রীরা উঠলে সামাজিক দূরত্ব-বিধি মানা সম্ভব হবে না। তাই নিরাপত্তা বাড়ানো হচ্ছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel