জেলা

কলকাতায় ফিরছে বাঙালির নস্টালজিয়া, কাল রাজপথে দোতলা বাসের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

GNE NEWS DESK: ফের কলকাতার রাজপথে ফিরতে চলেছে বাঙালির নস্টালজিয়া দোতলা বাস। সরকারি ভাবে দোতলা বাস তুলে দেওয়া হয়েছিল ২০০৫ সাল থেকে। প্রায় দেড় দশক বছর পরে সেই দৃশ্য ফিরে পেতে চলেছে কলকাতা বাসী। তবে এই দোতলা বাস ফিরছে পর্যটনের আকর্ষণ হিসেবে, জন পরিবহনের জন্য নয়।

তবে পুজোয় পথে নামলে বাসের ভাড়া কত হবে, কোথায় চালানো হবে, সে বিষয়ে পর্যটন উন্নয়ন কর্পোরেশন এখনও সিদ্ধান্ত নিতে পারেনি। কর্পোরেশনরেট চেয়ারম্যান ও মন্ত্রী গৌতম দেব বলেন, ‘মঙ্গলবার মুখ্যমন্ত্রী উদ্বোধন করার পরে ভাড়া এবং কোথা থেকে বুকিং করতে হবে- সব তথ্য জানিয়ে দেব। আমরা কলকাতার পর্যটনকে আকর্ষণীয় করতে একটি ট্রামও চেয়েছিলাম। সেটি আপাতত স্থগিত রাখা হয়েছে।’

পশ্চিবঙ্গ পরিবহণ নিগম বাস কিনেছিল। সিসিটিভি, প্যানিক বাটন, অটোম্যাটিক দরজা, ডেস্টিনেশন বোর্ড থাকছে বাস গুলোতে। এই বাসে এবার একটাই দরজা থাকবে যা গতবার দুটোই ছিল। মোট আসন ৫১টি, এর মধ্যে দোতলায় ১৭টি। কেন্দ্রীয় সরকারের সেন্ট্রাল ইনস্টিটিউট অফ রোড ট্রান্সপোর্ট এই বাস দুটোর ছাড়পত্র দিয়েছে। দুটি বাস কিনতে খরচ পড়েছে ৯০ লক্ষ টাকা।এই বাস দুটোকে রক্ষণাবেক্ষনের জন্য পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন কর্পোরেশনের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel