জেলা

দিলীপ ঘোষের সাংসদ তহবিলের বরাদ্দ অর্থে প্রস্তাবিত প্রকল্প রূপায়নের দায়িত্ব এবার এমকেডিএ -র ওপর

GNE NEWS DESK : এই প্রথমবার সাংসদ তহবিলের বরাদ্দের টাকায় প্রস্তাবিত প্রকল্প রূপায়নের দায়িত্ব পড়ল এমকেডিএ এর ওপর। বেশ কিছুদিন ধরেই উন্নয়নের কাজে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছিল। এরপরই দিলীপ ঘোষের সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের বরাদ্দ অর্থে প্রকল্প রূপায়নের দায়িত্ব পড়ল মেদিনীপুর খড়গপুর উন্নয়ন পর্ষদ এর উপরে। প্রত্যেক সাংসদ এলাকা উন্নয়ন খাতে প্রতি বছর ৫ কোটি টাকা করে পান। এতদিন ধরে শহরে কাজের জন্য পুরসভাকেই জেলা থেকে প্রকল্প রূপায়ণকার সংস্থার দায়িত্ব দেওয়া হলো।

কিন্তু এই প্রথমবার মেদিনীপুর এবং খড়গপুর শহরে বেশকিছু প্রকল্পের রূপায়নের দায়িত্ব এমকেডিএ এর উপর দেওয়া হল। এই রূপায়নের দায়িত্ব প্রশাসনের প্রশাসন রুপায়ন করে সংস্থা স্থির করে। সাধারণত দেখা যায় গ্রামীণ এলাকায় ব্লক অফিসের মাধ্যমে এবং পুরো এবং পুরো এলাকায় পুরোসভার মাধ্যমে প্রকল্প রূপায়ণ করা হয়। এখন অবধি জানা গেছে সাংসদ তহবিলের টাকায় দুটি শহরের ১১ টি প্রকল্প রূপায়নের দায়িত্ব দেওয়া হয়েছে। এবং এই প্রকল্প গুলির কাজ এই বছরের মধ্যেই শেষ হওয়ার কথা। এই প্রকল্প গুলিতে আনুমানিক ৬৬ লক্ষ ২৯ হাজার টাকা ব্যয় হওয়ার কথা।

এদিকে দিলিপের বক্তব্য তিনি বারংবার উন্নয়নের চেষ্টা করলে তৃণমূলের পক্ষ থেকেই তাকে বাধা দেওয়া হয়েছে। এছাড়াও বিজেপি জেলা সভাপতি শমিত দাস বলেছেন, “সংসার তহবিলের বরাদ্দ অর্থ কাজ করতে গরীয়সী করা হচ্ছে এর আগে খড়গপুর পুরসভারতেও গরিমশি করা হয়েছে। এবার তো শুনলাম এমকেডিএ কে দায়িত্ব দেওয়া হয়েছে ,কি হয় দেখা যাক।এদিকে তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতির বক্তব্য, “মেদিনীপুরের বিজেপি সংসদ কিছুই কাজের কাজ করেন না ওনার বড় বড় কথা।এখন নিজের দোষ ঢাকার জন্য অন্যের ঘাড়ে দোষ চাপাচ্ছে”।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel