জেলা

পুজোর পর করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার আশঙ্কায় হাসপাতালে পর্যাপ্ত বেড ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখার নির্দেশ মুখ্যমন্ত্রীর

GNE NEWS DESK: এদিন নবান্নে এক উচ্চপর্যায়ের বৈঠক হয় রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিব, রাজ্য নিরাপত্তা উপদেষ্টা, রাজ্য পুলিশের ডিজি, কলকাতার পুলিশ কমিশনার, কলকাতা ও হাওড়া কর্পোরেশনের কমিশনার, বিপর্যয় মোকাবিলা এবং অন্যান্য দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকরা এদিন এই বৈঠকে উপস্থিত ছিলেন। সকল জেলাশাসক, পুলিশ সুপার, অন্যান্য পুলিশ কমিশনার ও জেলার স্বাস্থ্য আধিকারিকরাও সকলে এই বৈঠকে অংশ নেন। পুজোর আগে রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়েই ভার্চুয়াল ওই বৈঠকে মূলত আলোচনা হয়। এছাড়াও বিস্তারিত কথাবার্তা হয় বাংলার আইনশৃঙ্খলা, পুজো পরিচালনা এবং বিসর্জন সম্পর্কে।

সূত্র মারফত খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং ওই বৈঠকে উপস্থিত থাকতে না পারলেও উপস্থিত সকলকে টেলিফোনেই বার্তা দিয়েছেন। এদিন তিনি রাজ্যের শীর্ষ আধিকারিকদের আগে থেকেই অ্যাম্বুলেন্স এবং হাসপাতালের বেডের পর্যাপ্ত বন্দোবস্ত রাখার নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী এও বলেছেন, রাজ্যের সমস্ত হাসপাতাল ও স্বাস্থ্যকর্মীদের তৈরি থাকার জন্য। যাতে পুজোর পর করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেলে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়।

এছাড়াও ফের একবার সকলকে ফেসমাস্ক পড়ার কথা স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী। বিশেষ করে পুলিশকে এদিকে বাড়তি নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য, এদিনই কলকাতা হাইকোর্ট রাজ্যের প্রতিটি পুজো মণ্ডপকেই নো-এন্ট্রি জোন করার নির্দেশ দিয়েছেন। তবে এই রায়ের পরিপ্রেক্ষিতে কোনও কথা হয়েছে কিনা জানা যায়নি।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel