জেলা

প্রতিমা নিরঞ্জনের সময় মুর্শিদাবাদে জোড়া নৌকাডুবি, মৃত ৫, নিখোঁজ বহু মানুষ

GNE NEWS DESK: দশমীর বিকেলে প্রথা মেনে প্রতিমা নিরঞ্জন চলছিল স্থানীয় একটি বিলে। আর ঠিক সেই সময়ই মৃত্যু হল পাঁচ জনের নৌকা উল্টে গিয়ে। মুর্শিদাবাদের(Murshidabad) বেলডাঙার ঘটনা। বেলডাঙার ডুমনিদহ বিলে সোমবার বিকেলে দুর্গা(Durga Puja) প্রতিমার নিরঞ্জন চলছিল হাজরা বাড়ির। সবার প্রথমে হাজরা বাড়ির প্রতিমা নিরঞ্জন হয় প্রথা মাফিক। আর তারপরেই প্রতিমার নিরঞ্জন চলে বেলেডাঙ্গার অন্যান্য পুজোর।

এবারও হাজরাবাড়ির প্রতিমা নিরঞ্জন করা হচ্ছিল সেই প্রথা মেনে সন্ধ্যা ৬.৩০ নাগাদ বিলের মাঝামাঝি দুটি নৌকা থেকে। সেই সময় একটি নৌকা একদিকে হেলে যায়। নৌকায় যাঁরা ছিলেন, তাঁদের সবাই জলে পড়ে যান। তার জেরে অপর নৌকাটিও উলটে যায়। বিলের জলে পড়ে যান সেই নৌকার যাত্রীরাও।

স্থানীয়রা জানায়, প্রায় ৩৫ জন দুটি নৌকায় ছিলেন। অনেক বেশি আরোহী ভিড় করেছিলেন নৌকোর ভারবহন ক্ষমতার চেয়ে। প্রয়োজনীয় সামাজিক দূরত্ববিধিও নিরঞ্জনের সময় মানা হয়নি। বহু মানুষ বিলের তীরে উপস্থিত ছিলেন।

প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, নিরঞ্জনের সময় কোনওভাবে দুটি নৌকার ভারসাম্য হারিয়ে যায়। তার জেরে দুটি নৌকাই উলটে যায়। সম্ভবত প্রতিমার কাঠামোর নীচে চাপা পড়ে ওই পাঁচজনের মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, মৃতদের নাম রোহন পাল (২৩), অরিন্দম বন্দ্যোপাধ্যায় (২৩), রুবাই হাজরা বন্দ্যোপাধ্যায় (২০), সুখেন্দু দে (২১) এবং মোহর হাজরা বন্দ্যোপাধ্যায় (৩৪)।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel