প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
---Advertisement---
জেলা

জাতীয় পরিবেশ আদালতের পক্ষ থেকে খড়গপুর পৌরসভার ডাম্পিং গ্রাউন্ড সরানোর নির্দেশ দেওয়া হলো

GNE NEWS DESK:গত ২০১৭ সালে খড়গপুর স্থানীয় থানার হীরাডিহিতে ডাম্পিং গ্রাউন্ড তৈরি করে খড়্গপুর পৌরসভা। সিদ্ধান্ত নেওয়া হয় খড়্গপুর পৌরসভা এলাকার সমস্ত আবর্জনা এই ডাম্পিং গ্রাউন্ডে ফেলা হবে। কিন্তু সেই সময়ে ডাম্পিং গ্রাউন্ড তৈরির বিরোধিতা করে প্রতিবাদ জানায় এলাকার মানুষ।

স্থানীয় মানুষদের দাবি সামনেই জনবসতি, গোটা শহরের আবর্জনা এখানে ফেললে এলাকার পরিবেশ দূষণ হবে। দুর্গন্ধ ছড়াবে এলাকায়। আর এই অভিযোগে সায় দিয়ে পরিবেশ ও এলাকাবাসীর চরম ক্ষতির আশঙ্কা প্রকাশ করেছেন জাতীয় পরিবেশ আদালতের প্রিন্সিপাল বেঞ্চ।

জাতীয় পরিবেশ আদালত গত ১৫ অক্টোবর ২০২০ নির্দেশ দিয়ে জানিয়েছেন, সঠিক জায়গায় গড়ে ওঠেনি খড়গপুর পৌরসভার ডাম্পিং গ্রাউন্ড। আর কোনো ব্যাবস্থাও নেই বর্জ্য প্রক্রিয়াকরণের। তাই এটিকে সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার পক্ষে রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদকে অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দিয়েছে জাতীয় পরিবেশ আদালত।

GNE

Related Articles

x