প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলারাজনীতি

সিপিএম থেকে পাল্টি দিয়ে বিজেপিতে! অমিতের সভায় লাল থেকে গেরুয়া হবেন হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মন্ডল

GNE NEWS DESK: জল্পনা ছিল বেশ কিছুদিন ধরেই। অবশেষে বিজেপিতে যোগদানের ঘোষণা করলেন হলদিয়ার সিপিএম বিধায়িকা তাপসী মন্ডল। আগামী শনিবার অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দেবেন তিনি। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তেমনটাই জানিয়েছেন তিনি।

সিপিএম নেতৃত্বের প্রতি রীতিমতো বিষ্ফোরক অভিযোগ জানিয়ে তিনি বলেন, “প্রতি নিয়ত মানুষের জন্য কাজ করতে গিয়ে দলীয় নেতৃত্বের কাছে বাধাপ্রাপ্ত হয়েছি। মানুষের পাশে থাকতে গিয়ে নেতৃত্বের অসম্মানিত অপমানিত হতে হয়েছে। সিপিএমে থেকে মানুষের জন্য কাজ করা সম্ভব নয়। তাই মানুষের চাওয়াকে প্রাধান্য দিয়ে বিজেপিতে যোগদান করছি।”

তিনি তোপ দেগেছেন সিপিএমের জেলা সম্পাদক নিরঞ্জনবাবুর বিরুদ্ধে, “জেলা সম্পাদকের নজর এড়িয়ে কখনই কিছু হতে পারে না। জেলা সম্পাদকের দক্ষতাতেই সংগঠন বৃদ্ধি পায়। কিন্তু বর্তমান জেলা সম্পাদক পার্টি বৃদ্ধির দিকে না গিয়ে যাঁরা জনগনের থেকে বিচ্ছিন্ন তাঁদের নিয়ে সংগঠন গড়ে তুলতে চাইছেন। মানুষের পাশে থেকে কাজ করা কর্মীদের পার্টিতে গুরুত্ব দিচ্ছেন না।
এটা রাজ্য স্তরের নজরে এনেও কোন সুরাহা হয় নি। তাই হলদিয়ার মানুষের স্বার্থে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি।”

এমনকি তাপসী মন্ডল প্রশ্ন তুলেছেন শীর্ষ নেতৃত্বের আদর্শ বিচ্যুতি নিয়েও। বাংলায় ক্ষমতা হারানোর পর থেকে যতই দিন অতিবাহিত হয়েছে। ক্রমশ ক্ষয়িষ্ণু হয়েছে সিপিএম। গত লোকসভা ভোটের পর রক্তক্ষরণ তীব্র হয়েছে।

তৃনমূল বারবার আক্রমণ করেছে সিপিএম নেতৃত্ব বকলমে বিজেপির কাজ করছে। যা সিপিএম নেতৃত্ব জোর গলায় অস্বীকার করেছে। কিন্তু তাতেও ভোট পরিসংখ্যান পর্যালোচনা করে বোঝা যাচ্ছিল কোথাও গিয়ে বাম ভোট ঝুঁকে যাচ্ছে বিজেপির দিকে। এখন একদা বামগড় হলদিয়ার সিপিএম বিধায়কের দলত্যাগ করে বিজেপিতে যোগদানের ঘোষণা সেই মতকেই জোরালো করল।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel