প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

গোপীবল্লভপুরে উদ্বোধন হল দুদিনের বৈগা মেলা

ঝাড়গ্রাম:পিছিয়েপড়া জনজাতি ‘বৈগা সমাজের সংস্কৃতি তুলে ধরার জন্য আজ, বুধবার গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের তপসিয়ায় শুরু হল বৈগা সমাজের দ্বিতীয় বছরের মেলা। ধর্ম, সমাজ ও সংস্কৃতির মেলবন্ধনে এবং ঝাড়গ্ৰাম জেলা পুলিশের সহায়তায় এদিন তপসিয়া আখড়া ডাঙ্গা মাঠে বৃক্ষরোপণ এবং প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সুচনা করেন বেলিয়াবেড়া থানার ওসি সৌরভ ঘোষ।

বৈগা সমাজের পতাকা উত্তোলন করেন সংগঠনের সভাপতি বসন্ত রাউৎ। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী লক্ষণ রায়,ভীমচন্দ্র করণ প্রমুখ। এদিনের কর্মসূচিতে উপস্থিত হয়ে ওসি সৌরভ ঘোষ বৈগা সমাজ ও সংস্কৃতির উজ্জ্বল ভবিষ্যতের কামনা করেন।বৈগা সমাজের এই এবছর দ্বিতীয় বছরে পদার্পণ করল।

মেলা চলবে আগামী কাল অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত। দুদিনের এই মেলায় রয়েছে বৈগা সমাজের বিভিন্ন কৃষ্টি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন। মেলার দ্বিতীয় দিনে রয়েছে আইনি সহায়তা প্রদানের ব্যবস্থা। এদিন বিশিষ্ট আইন বিশেষজ্ঞরা সাধারণ মানুষকে আইনের খুঁটিনাটি বিষয়ে সচেতন করবেন।

এদিনের কর্মসূচিতে উপস্থিত বিশিষ্ট সমাজসেবী ও আদিবাসী বৈগা সমাজের উপদেষ্টা সাংবাদিক লক্ষণ রায় পিছিয়ে পড়া বৈগা সম্প্রদায়ের মানুষদের কাছে তুলে ধরেন বৈগা সমাজের জন্য সরকারি সুযোগ সুবিধা বিশেষ এবং আগামী দিনে বৈগা পর্ষদ গঠনের বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণের পরামর্শ দেন।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel