প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

জানুয়ারীতেই করোনা টিকা পেতে পারে মেদিনীপুর, শুক্রবার থেকেই শহরে শুরু হচ্ছে টিকাকরণের ড্রাই-রান

GNE NEWS DESK: মেদিনীপুরে শুক্রবার হতে চলেছে কোভিড টিকাকরনের ড্রাই রান। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে, শরৎপল্লির পুর-প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে এবং কেরানিতলার পরিবারকল্যাণ সমিতির কেন্দ্র এই তিনটি কেন্দ্রে হতে চলেছে টিকাকরন।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাইচন্দ্র মণ্ডল বলেন, “জেলায় করোনা টিকাকরণের ড্রাই-রান হবে। এ জন্য যে পদক্ষেপ করার করা হচ্ছে।”
জেলার উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্যশঙ্কর সারেঙ্গীও বলেন, “করোনা টিকাকরণের ড্রাই-রানের বন্দোবস্ত করা হচ্ছে জেলায়। প্রয়োজনীয় রুটম্যাপ সাজানো হয়েছে।”

বৃহস্পতিবার উল্লিখিত কেন্দ্রগুলিতে যেতে পারে জেলা স্বাস্থ্য দফতরের একটি দল। ড্রাই-রানের গোটা প্রক্রিয়াটা যাতে সুষ্ঠু ভাবে পরিচালনা করার জন্য কেন্দ্রগুলি পরিদর্শন করতে পারেন তাঁরা।

করোনা টিকাকরণের জন্য নূন্যতম তিনটি ঘর প্রয়োজন। একটি ‘ওয়েটিং রুম’ হিসেবে থাকবে, একটি ‘অবজারভেশন রুম’ হিসেবে থাকবে এবং আরেকটি থাকবে ‘ভ্যাকসিনেশন রুম’। জেলার উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্যশঙ্কর বলেন, ‘‘সমস্ত কিছুই নিয়ম মেনে করা হবে।’’ জানা যাচ্ছে, ওই তিনটি কেন্দ্রের প্রতিটিতে ২৫ জন করে স্বেচ্ছাসেবক ড্রাই-রানে অংশ নেবেন। তাঁদের নামের তালিকা তৈরি হয়েছে। প্রতিটি কেন্দ্রেই প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী থাকবেন।

এই মাসেই জেলায় করোনার ভ্যাকসিন পৌঁছনোর সম্ভাবনা রয়েছে। তার আগে সমস্ত প্রস্তুতি পর্যালোচনার জন্য টিকাকরণের ড্রাই-রান করা হচ্ছে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel