প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
জেলা

অবিলম্বে স্কুল খোলা ও সরকারি ভাতা প্রদানের দাবিতে পথে নামলেন বেসরকারি স্কুল শিক্ষক শিক্ষিকারা

GNE NEWS DESK: ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে করোনা পরিস্থিতি। খুলছে বিভিন্ন পরিসেবাও। কিন্তু স্কুলে পঠন পাঠন এখনো শুরু হয়নি। দীর্ঘ মেয়াদী ভাবে পঠন পাঠন বন্ধ থাকার কারনে ক্ষতিগ্রস্ত হচ্ছে ছাত্র ছাত্রীদের ভবিষ্যৎ। সেই কারণেবেসরকারি স্কুলের শিক্ষকদের জন্য সরকারী ভাতা প্রদান ও অবিলম্বে স্কুল খোলার দাবিতে পথে নামলেন বেসরকারি স্কুলের শিক্ষক শিক্ষিকারা।

বালুরঘাটে কয়েক হাজার শিক্ষক শিক্ষিকা দ্রুত স্কুল খোলার দাবিতে বিক্ষোভ প্রদর্শন করলেন। ন্যাশনাল কাউন্সিল ফর আন-এইডেড স্কুল অর্গানাইজেশন এর ডাকে দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন এলাকার বেসরকারি দেড়শো’রও বেশি স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীরা বালুরঘাট হাইস্কুল মাঠ থেকে মিছিল করে জেলা প্রশাসনিক ভবনের সামনে পৌঁছে বিক্ষোভ দেখাতে থাকেন। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য কমিটির যুগ্ম সম্পাদক দেবাশীষ দেবশর্মা আহ্বায়ক কাঞ্চন নন্দী ও জেলা সম্পাদক রসনাউল আলম। অবিলম্বে স্কুল খোলা ও বেসরকারি স্কুলের শিক্ষকদের সরকারী ভাতা প্রদান সেই সঙ্গে বাংলা শিক্ষা পোর্টালে বেসরকারি স্কুল গুলিকে অন্তর্ভুক্ত করা সহ মোট সাত দফা দাবিতে জেলা শাসকের নিকট ডেপুটেশনও দিয়েছেন তাঁরা।

ন্যাশনাল কাউন্সিল ফর আন-এইডেড স্কুল অরগানাইজেশনের রাজ্য কমিটির যুগ্ম সম্পাদক দেবাশীষ দেব শর্মা জানিয়েছেন, সমস্ত জেলা মিলিয়ে গোটা পশ্চিমবঙ্গে পঁচিশ হাজার বেসরকারি স্কুল রয়েছে। সেখানে ছাত্রছাত্রীর সংখ্যা ৬২ লক্ষ ও শিক্ষক শিক্ষিকা রয়েছেন তিন লক্ষ। রাজ্য সরকার স্কুলগুলি খোলার ব্যাপারে উদাসীন মনোভাব দেখাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel